পাবনায় ভুয়া চক্ষু ডাক্তার শনাক্ত ও জরিমানা

পাবনার জেলা প্রশাসন ও এনএসআই পাবনা জেলা কার্যালয়ের যৌথ অভিযানে পাবনার চাটমোহরে ভূয়া চক্ষু ডাক্তার সনাক্ত করা হয়।

চাটমোহর উপজেলার জিরো পয়েন্ট সংলগ্ন বোথর সড়কের “প্রাথমিক চক্ষু পরিচর্যা কেন্দ্র“- নামক স্থানে এক অভিযান চালানো হয়। এ সময় পাবনা জেলা প্রশাসনের একজন সহকারী কমিশনার এবং চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র কর্মকর্তা ডাক্তার রুহুল কুদ্দুস সনাক্তকৃত ব্যক্তির (ভূয়া ডাক্তার) ডাক্তারী পাসের কাগজপত্র যাচাই-বাছাই করে মো. আলমগীর হোসেন নামের ব্যাক্তিকে ভূয়া চক্ষু চিকিৎসক হিসেবে সনাক্ত করা হয়।

অভিযানে ভূয়া ডাক্তার ভয়ে অসুস্থ হয়ে পড়লে তার পরিবারের অনুরোধে কারাদন্ড না দিয়ে মেডিকেল আইন-২০১০ এর ২২ ধারা অনুযায়ী ৫০ হাজার টাকা অর্থদন্ড আরোপ এবং আদায় করা হয়। এই চেম্বার থেকে যৌন শক্তিবর্ধক হার্বাল ঔষধ, ডাক্তারী কাজে ব্যবহৃত প্রেসক্রিপশন, চোখের ড্রপ ও সীল জব্দ করা হয়। এ সময় পাবনা পুলিশ লাইনস্ এস আই মো. রবিউল ইসলামসহ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, চাটমোহর উপজেলার বোথর বালুচর এলাকার মৃত আব্দুল জব্বার এর ছেলে ভূয়া চক্ষু চিকিৎসক মো. আলমগীর হোসেন নিজের বাসার নিচ তলার একটি কক্ষে বেশ কিছুদিন যাবৎ নিজ নামে প্রেসক্রিপশন তৈরি এবং চক্ষু পরীক্ষার যন্ত্রপাতি বসিয়ে রোগী দেখে আসছিলো।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর