করোনাকালের ক্রিকেটে প্রথম জয় ওয়েস্ট ইন্ডিজের

মহামারী করোনা সংকটে দীর্ঘদিন পর মাঠে ফিরেছে ক্রিকেট। ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজের ম্যাচটি দিয়ে আবার ক্রিকেট শুরু হলেও মাঠে ছিল না কোনো দর্শক। তবে বিষন্ন এই ক্রিকেটের জয় নিজেদের নামের পাশে যুক্ত করতে নিয়েছে ক্যারিবিয়ানরা।

তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে সাউদাম্পটনে ২০০ রানের টার্গেট তাড়া করতে নেমে ২৭ রানে ৩ উইকেট হারিয়ে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। এমন কঠিন পরিস্থিতিতে বাড়তি দায়িত্বশীলতার পরিচয় দেন জেরমাইন ব্ল্যাকউড। তার ব্যাটে ভর করেই জয়ের স্বপ্ন দেখে ক্যারিবীয়রা।

কিন্তু জয় থেকে ১১ রান দূরে থাকতেই ৯৫ রানে সেঞ্চুরির আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন ব্ল্যাকউড। অধিনায়ক জেসন হোল্ডার ৪ উইকেটের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

এর আগে প্রথম ইনিংসে ২০৪ রানে স্বাগতিক ইংল্যান্ডকে অলআউট করে জেসন হোল্ডারের নেতৃত্বাধীন ক্যারিবীয় দল। জবাবে ব্যাটিংয়ে নেমে ৩১৮ রান করে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। ১১৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৩১৩ রানে অলআউট হয় বেন স্টোকসের নেতৃত্বাধীন ইংল্যান্ড।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর