শেষ পর্যন্ত রাজত্ব হারাল বিএনপি!

অতীতের সব রেকর্ড ভেঙে মহান মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত সাবেক মহকুমা শহর খাগড়াছড়ির রামগড় উপজেলায় আওয়ামী লীগের প্রথমবারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বিশ্ব প্রদীপ কারবারি।

তার এ জয়ের মাধ্যমে বিএনপির দীর্ঘদিনের দুর্গ দখলে নিল আওয়ামী লীগ। একই সঙ্গে এখানে রাজত্ব হারাল বিএনপি। এতদিন জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাবেক চেয়ারম্যান ওয়াদুদ ভুইয়া ও তার পরিবারের হাতেই ছিল রামগড় উপজেলা পরিষদের নেতৃত্ব এবং রাজত্ব। সে হিসেবে বিশ্ব প্রদীপ কারবারি আওয়ামী লীগের হয়ে রামগড় জয় করে রেকর্ড গড়লেন।

১৯৮৫ সালে রামগড় উপজেলা পরিষদের প্রথম নির্বাচনে একেএম আলীম উল্যাহ প্রথম চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর ১৯৮৬ সালে উপ-নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হন ওয়াদুদ ভুইয়ার বড় ভাই মো. বেলায়েত হোসেন ভুইয়া। ১৯৮৯ ও ২০০৮ সালেও বিএনপির সমর্থন নিয়ে সেখানে জয় পান রামগড় উপজেলা বিএনপির সভাপতি প্রয়াত মো. বেলায়েত হোসেন ভুইয়া।

পরবর্তীতে ২০১৪ সালের চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে চাচা মো. বেলায়েত হোসেন ভুইয়ার স্থলে নেতৃত্ব নেন রামগড় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম ভুইয়া।

দীর্ঘ বছর পর বিএনপির ভোটবর্জনের মধ্য দিয়ে সোমবার (১৮ মার্চ) অনুষ্ঠিত পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে রামগড় পৌর আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক বিশ্ব প্রদীপ কারবারি ১৬ হাজার ১২৯ ভোট পেয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে প্রথম চেয়ারম্যান হিসেবে রামগড়ে জয় পান।

এই জয়কে সাম্প্রদায়িক সম্প্রীতি ও উন্নয়নের সপক্ষে জনতার রায় হিসেবে দেখছেন রামগড় উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কারবারি।

তিনি বলেন, একসময় সন্ত্রাসের জনপদ রামগড় কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপির নেতৃত্বে শান্তির জনপদে পরিণত হয়েছে। আর এজন্যই শান্তির পক্ষে রামগড়বাসী নৌকা প্রতীকে তাদের রায় দিয়েছেন। আমি এখানের মানুষের উন্নয়নে কাজ করব। উন্নয়নের মাধ্যমে আমি তাদের ভোটের প্রতিদান দেব।

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে খাগড়াছড়ির আট উপজেলা পরিষদ নির্বাচনে চারটিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন। দুটিতে পাহাড়ের আঞ্চলিক সংগঠন সমর্থিত স্বতন্ত্র প্রার্থী জয় পেয়েছেন। এর আগে খাগড়াছড়ি সদর ও মানিকছড়ি উপজেলায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর