‘আমি হতাশ, ক্ষুব্ধ এবং অসহায়’: স্টুয়ার্ট ব্রড

ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড উইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে দলে জায়গা না হওয়ায় নিজের ক্ষোভ প্রকাশ করে বলেন, আমি হতাশ, ক্ষুব্ধ এবং অসহায়।

স্কাইস্পোর্টসে দেয়া এক স্বাক্ষাতকারে এসব কথা বলেন ব্রড।

এছাড়া সবাইকে একসঙ্গে খেলানো সম্ভব নয় বলেও মানছেন সবশেষ দুই সিরিজে ইংলিশদের সর্বোচ্চ এই উইকেটশিকারী। ৫০০ উইকেটের মাইলফলক থেকে আর মাত্র ১৫ উইকেট দূরে ব্রড।

দীর্ঘ চার মাস পর ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্টের মাধ্যমে মাঠে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। তবে ম্যাচে খেলা হচ্ছেনা বর্তমান কালের অন্যতম সেরা টেস্ট বোলার স্টুয়ার্ট ব্রডের। সবশেষ দুই টেস্ট সিরিজে ইংলিশদের সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন ব্রড। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই টেস্ট সিরিজে ১৪ উইকেট শিকার করেন ব্রড। এরপর অ্যাশেজেও ২৩ উইকেট শিকার করে, মর্যাদার এই সিরিজ জয়ে অবদান রাখেন। নিজের সাম্প্রতিক এমন পারফরম্যান্সের পরও দলে জায়গা না মেলায়, রেগে যান ব্রড।

তিনি বলেন, ‘আমি অতোটা আবেগপ্রবণ না। তবে গেল কয়েকদিন আমার খুব কঠিন সময় গেছে। আমি কোনভাবেই মেনে নিতে পারছিলাম না। আমি হতাশ, ক্ষুব্ধ এবং খুব অসহায়। এটা বোঝানো খুব মুশকিল। গেল কয়েক বছরে আমি আমার ক্যারিয়ারের সেরা বোলিংটা করেছি। আমি মনে করতাম, এটা আমার জার্সি, আমি দলের হয়ে খেলছি এবং জেতার জন্য নিজেকে উজাড় করে দিচ্ছি।’

স্কাই স্পোর্টসে দেয়া সাক্ষাৎকারে ব্রড জানান, নিজের হতাশার কথা তিনি গোপন করেননি টিম ম্যানেজমেন্টের কাছেও। তাকে হতাশ করেননি নির্বাচকরা।

স্টুয়ার্ট ব্রড বলেন, ‘আমি প্রধান নির্বাচক এড স্মিথের সঙ্গে কথা বলেছি। আমি তাকে আমার হতাশার কথা জানিয়েছি। আমার ভবিষ্যত নিয়ে পরিষ্কার ধারণা চেয়েছি। তিনি আমাকে ইতিবাচক কথাই জানিয়েছেন। আমি হতাশ এই কারণে যে, আমার মনে হয়, সেরা একাদশে থাকাটা আমার প্রাপ্য।”

ইংলিশরা দল সাজিয়েছে তিন পেসার নিয়ে। খেলছেন জিমি অ্যান্ডারসন, মার্ক উড ও জোফরা আর্চার। যারা একাদশে খেলছেন, তাদেরকে নিয়েও বেশ আশাবাদী ব্রড। সবাইকে একসঙ্গে খেলানো যাবেনা তাও স্বীকার করছেন তিনি।

ব্রড আরও বলেন, ‘যারা খেলছে আপনি কোনভাবেই বলতে পারেননা তারা ভালো খেলোয়াড় নয়। এমনকি ক্রিস ওকস, স্যাম কুরান ওরাও সম্প্রতি খুব ভালো খেলেছে। একাদশে ওরাও জায়গা পাওয়ার কথা। কিন্তু একসঙ্গে তো সবাইকে খেলানো যাবেনা এটাই স্বাভাবিক।’

২০১২ সালের পর এই প্রথম ইংল্যান্ডের টেস্ট দল থেকে বাদ পড়লেন ব্রড।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর