আকরামকে গ্রেফতার করায় তারেক রহমানের নিন্দা ও প্রতিবাদ

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য আকরামুল হাসান মিন্টুকে নরসিংদী জেলা শহরের নিজ বাসভবন থেকে গ্রেফতার করার ঘটনার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

অপর এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন করোনা মোকাবেলায় সকল ক্ষেত্রে ব্যার্থ হয়ে আওয়ামী সরকার আরো বেশি আগ্রাসী নাৎসীবাদী পথ অবলম্বন করে বিরুধী দলকে নিঃশেষ করার কর্মসূচী গ্রহন করেছে। বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আকরামকে গ্রেফতার তারই বর্ধিত প্রকাশ। তিনি তার মিথ্যা মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির জোর দাবী জানান।

এদিকে সাবেক এই ছাত্রনেতার চিকিৎসক ভাই আশরাফুল হাসান মানিক কান্না বিজড়িত কন্ঠে মোবাইলে জানান, রাষ্ট্রীয় সিদ্ধান্ত পালন করার জন্য বৃদ্ধ বাবা মা অবুঝ সন্তানসহ পরিবার পরিজন রেখে যখন অসহায় মানুষকে সেবা দিয়ে সুস্থ্য করছি ঠিক এমনই সময় আমার ছোট ভাইকে পুলিশ গ্রেফতার করল।এ নির্দয় ঘটনায় খুব কষ্ট পেয়েছি আমি ও আমার পরিবার। জানিনা আমার অসহায় বাবা মা এ যন্ত্রণা সহ্য করবে কেমন করে।

মানিক আরো জানান, আমার ভাই একজন ষ্ট্যান করা দেশ সেরা মেধাবী ছাত্র ছিল। শুধু রাজনীতি করার অপরাধে তাকে দেড় শতাধিক মামলার আসামী হতে হয়েছে। দেশে তো এখন কোন রাজনীতি নাই। বৈশ্বিক এ দুর্যোগ ও মহামারীতে তাকে গ্রেফতার না করলে রাষ্ট্রের এমন কি ক্ষতি হতো? আমি একজন ফ্রন্ট লাইনার যোদ্ধা ও সরকারী কর্মকর্তা হয়ে আমার ভাইকে মুক্তি দেয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর আসু হস্তক্ষেপ কামনা করছি।

এদিকে তাঁর বৃদ্ধ পিতা সুলতান উদ্দিন মোল্লা জানান, আমার দু’টি সন্তানকে দেশের সুনাগরিক হিসেবে তৈরী করেছি। দেশের অসহায় মানুষের জন্য আমার চিকিৎসক ছেলে জীবনবাঁজী রেখে কাজ করছে ঠিক এমনই সময়ে রাষ্ট্র আমার আরেক ছেলেকে আমার বুক থেকে কেড়ে নিয়ে জেল খানায় ঢুকিয়ে আমাকে পুরস্কৃত করল। বাহ্ মানবতা আজ কতদুর!

উল্লেখ, গত ৯ জুন নরসিংদী শহরের নিজ বাসভবন থেকে গ্রেফতার হন ছাত্রদলের দীর্ঘ সময়ের সাধারণ সম্পাদক আকরামুল হাসান।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর