‘আগামীতে রিলিফ নেওয়ার মানুষ পাওয়া যাবে না’

প্রধানমন্ত্রী শেখা হাসিনা যদি সুস্থ থাকেন তাহলে বাংলাদেশের মানুষকে দুর্যোগে আর কখনও রিলিফ নিতে হবে না। সেদিন খুব কাছেই যেদিন রিলিফ দেয়ার মানুষই খোঁজে পাওয়া যাবেনা বলে এমন মন্তব্য করেছেন কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম।

মৌলভীবাজারের শ্রীমঙ্গলের করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি, ত্রাণ বিতরণ, স্বাস্থ্য ব্যবস্থাপনা ও আইন-শৃংখলা বিষয়ক এক মত বিনিময় সভায় তিনি এ কথা বলেন।

শুক্রবার (১০ জুলাই) সন্ধ্যায় উপজেলা পরিষদ কনফারেন্স রুমে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে করোনা যুদ্ধে মাঠে কাজ করা বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গকে নিয়ে আয়োজিত এ মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন,কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের যুগ্ম সচিব আয়াতুল ইসলাম, মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসানসহ আরও অনেকে।

অনুষ্ঠানে সচিব আমিনুল ইসলাম আরও বলেন, এখন করোনা যুদ্ধের সঙ্গে সঙ্গে আমাদের ভাবতে হবে ভবিষ্যতের কথা। কৃষিতে আমাদের অধিক মাত্রায় মনোনিবেশ দিতে হবে। উৎপাদন বাড়ানো বিকল্প নেই। একই সাথে আমাদের যুব সমাজকে কারিগরি দক্ষতায় দক্ষ হয়ে গড়ে উঠতে হবে। বর্তমানে আমাদের দেশে কারিগরি শিক্ষা নিচ্ছে ১৩% শিক্ষার্থী। তা ৫০% এ নিয়ে যেতে হবে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর