কুড়িয়ে পাওয়া ২০ হাজার টাকা ফেরত দিলেন পুলিশ কনস্টেবল

নোয়াখালী পুলিশ লাইন্স গেইটে দায়িত্ব পালনকারী পুলিশ কনস্টেবল সুমন রাস্তায় কুড়িয়ে পাওয়া ২০ হাজার টাকা তার মালিককে ফেরত দিয়েছেন।

গতকাল শুক্রবার (১০ জুলাই) সন্ধ্যা-৬ টার দিকে দিকে প্রকৃত মালিককে টাকা গুলো ফেরত দেন তিনি।

পুলিশ কনস্টেবল সুমন জানান, শুক্রবার বিকেল ৪টার দিকে তিনি পুলিশ লাইন্স ১ নং গেইটে দায়িত্ব পালনকালে জেলখানা রোডের ওপর কিছু টাকা পড়ে থাকতে দেখেন। পথের ওপর পড়ে থাকা টাকা গুনে দেখেন ২০ হাজার টাকা।

তিনি তাৎক্ষনিক কুড়িয়ে পাওয়া টাকার বিষয়টি ঊধর্বতন কর্মকর্তাকে অবগত করেন। এর কিছুক্ষণ পর এক ব্যক্তি রাস্তায় কিছু খুঁজতে দেখে কনস্টবল সুমন লোকটিকে জিজ্ঞাসা করলে লোকটি তার কাছে থাকা বিশ হাজার টাকা হারিয়েছেন বলে জানান।

পরে বিষয়টি জেলা পুলিশ সুপার আলমগীর হোসেনকে জানালে তার নির্দেশক্রমে কুড়িয়ে পাওয়া টাকার সাথে ওই ব্যক্তির টাকার বর্ণনার মিল থাকায় টাকার প্রকৃত মালিক মো. হারুনুর রশিদকে ওই টাকা বুঝিয়ে দেওয়া হয়।

হারানো টাকা ফেরত পেয়ে হারুনুর রশিদ বলেন, বর্তমান সময়ে সুমনের মতো লোকের বেশ অভাব রয়েছে। তিনি সততার এক দৃষ্টান্ত স্থাপন করেছেন।

জেলা পুলিশ সুপার আলমগীর হোসেন জানান, কনস্টেবল সুমন সততার পরিচয় দেওয়ায় জেলা পুলিশের পক্ষ থেকে তাকে পুরস্কৃত করা হবে।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর