করোনার সুযোগে সরকারি স্কুল দখল

মহামারী করোনাকালে সরকারি অফিস ও স্কুল বন্ধ থাকার সুযোগকে কাজে লাগিয়ে ঠাকুরগাঁও সদর উপজেলায় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় দখল দিয়ে টিন দিয়ে ঘেরাও করার অভিযোগ উঠেছে আজিজার রহমান ওরফে গামা নামের এক লোকের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (৯ জুলাই) স্কুলের জমিকে পৈতৃক ও ক্রয়সূত্রে নিজের বলে দাবী করে গভীর রাতে গোপনে দখল করেন। একইসাথে সাইনবোর্ডও ঝুলিয়ে দেন একটা।
দখলদার মো: আজিজার রহমান ওরফে গামা ঠাকুরগাঁও রোড ছিট চিলারং এলাকার মৃত ফজলুর রহমানের ছেলে।

এ বিষয়ে রোড আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মাহমুদ হাসান রাজু জানান, করোনা পরিস্থিতির কারণে দীর্ঘদিন বিদ্যালয়টি বন্ধ থাকার সুযোগ নিয়ে ভূমিদস্যু আজিজার রহমান গামা রাতের আধাঁরে বিদ্যালয়ের চর্তুদিকে টিনের ঘেরাও দেয় এবং বিদ্যালয় শ্রেণিকক্ষের দরজার তালা ভেঙ্গে কক্ষের ভেতরে চৌকি ও আসবাপত্রসহ কয়েকজন ভাড়া করা মহিলাকে রেখে দেয়। পাশাপাশি টিনের তৈরি দেয়ালের উপর বিদ্যালয়ের জমি নিজের দাবি করে একটি সাইনবোর্ড ঝুলিয়ে দেয়।

শুক্রবার (১০ জুলাই) দুপুরে পুলিশ এসে বিদ্যালয় কক্ষে অবস্থানরতদের সরিয়ে দেয়। পরবর্তীতে স্থানীয় লোকজন টিনের দেয়াল ভেঙ্গে ফেলে অবরুদ্ধ দখলকৃত বিদ্যলিয়টি মুক্ত করে।

এ বিষয়ে জানতে বিদ্যালয় দখলকারি ব্যাক্তি আজিজার রহমান গামার ছিট চিলারং রোড এলাকার বাড়িতে গিয়েও তাকে ও তার পরিবারের কাউকে পাওয়া যায়নি।

জানা যায়, বিদ্যালয়টি ১৯৮৭ সালে বেসরকারি প্রাথমিক বিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠিত হয় এবং ২০১৩ সালে সেটি সরকারি প্রাথমিক বিদ্যালয় হিসেবে তালিকাভুক্ত হয়। ওই বিদ্যালয়ের মোট জমির পরিমাণ ৩৩ শতক। তার মধ্যে ১৫ শতক জমি পৈত্রিক ও ক্রয় সূত্রে মালিকানা দাবি করে আজিজার রহমান গামা। সূত্র-যমুনাটিভি।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর