দারিয়াপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

ঝিনাইদহের হরিনাকুন্ডু উপজেলার দারিয়াপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামছুর রহমানের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে।

জানা যায়, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন, প্রাইমারি শিক্ষা উন্নয়ন প্রোগ্রাম (পিইডিপি) মেরামত কাজ, স্কুলের বেঞ্চ বিক্রিসহ নানাবিধ অনিয়ম ও দুর্নীতি করে চলেছেন তিনি। ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে স্কুলের ম্যানেজিং কমিটির মেয়াদ শেষ হওয়ার পর থেকে তিনি এই অনিয়ম শুরু করেন। এছাড়াও নতুন কমিটি গঠন নিয়ে বিভিন্নভাবে টালবাহানা করে যাচ্ছেন বলে অভিযোগ করেছেন এলাকাবাসী। অতি দ্রুত পূর্ণাঙ্গ কমিটি গঠন, বিভিন্ন ধরণের অনিয়মের তদন্ত করে ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে শাস্তির দাবি জানিয়েছে ভুক্তভোগী এলাকাবাসী।

স্কুল ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি ড্যানি আহমেদ জানান, কাজের যে বরাদ্ধ এসেছিল তা প্রধান শিক্ষক শামছুর রহমান নিজে ব্যাপক অনিয়ম করে আমার স্বাক্ষর জাল করে টাকা আত্মসাৎ করেছে। এছাড়াও তিনি স্কুলের ৪৫ টি বেঞ্চের লোহা বিক্রি করে কমিটির কাউকে না জানিয়ে টাকা আত্মসাৎ করেছেন। হরিনাকুন্ডু উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার এস এম আব্দুর রহমানকে বিষয়টি মৌখিকভাবে জানানো হয়েছে।

এ বিষয়ে কাপাসাটিয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ড সদস্য সোলাইমান হক উথান অভিযোগ করে বলেন, প্রধান শিক্ষক শামছুর রহমান স্কুল মেরামতের কাজ শিডিউল অনুযায়ী করেনি। এছাড়াও নিজের অপকর্ম ঢাকতে তার পছন্দের কমিটি গঠনের জন্য একের পর এক এমপি মহোদয়ের ডিও লেটার নিয়েও বিভিন্নভাবে টালবাহানা করে চলেছেন। তিনি আরও জানান, প্রধান শিক্ষকের এই অনিয়ম দুর্নীতিতে এলাকার মানুষের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

অভিযুক্ত প্রধান শিক্ষক শামছুর রহমানের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি এই প্রতিবেদককে বলেন, স্কুলের কাজ ঠিকমত হয়েছে। ম্যানেজিং কমিটি গঠনের প্রক্রিয়া চলছে। সুবিধা বঞ্চিতরা আমার বিরুদ্ধে নানা জায়গায় মিথ্যাচার করছে।

হরিনাকুন্ডু উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার এস এম আব্দুর রহমান জানান, বিষয়টি মৌখিকভাবে শুনেছি। লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর