হোমনায় জোরপূর্বক জায়গা দখলের অভিযোগ

কুমিল্লার হোমনা উপজেলায় জোরপুর্বক জায়গা দখলের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার উবদী গ্রামের মৃত হক মিয়ার বাড়ীতে। এ বিষয়ে হোমনা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার উবদী মৌজার জে.এল নং-৯১, বিএস খতিয়ান নং-১৬৫,সাবেক দাগ নং-১৪৬ হালে ২৬০ দাগে ৪শতক বাড়ী উবদী গ্রামের মৃত শিরু মিয়ার ছেলে মৃত হক মিয়া একই গ্রামের আজগর আলী ও সাহেব আলীর কাছ থেকে ১৪ জুলাই ১৯৮১ ইং তারিখে সাব কবলা দলিল মূলে মালিক হয়। উক্ত বাড়ীটি হক মিয়া ক্রয় সূত্রে মালিক হওয়ায় তার ওয়ারিশগন প্রায় ৩৯ বছর যাবৎ ভোগ দখল করে আসছে।

সম্প্রতি একই গ্রামের মৃত খুরশিদ মিয়ার ছেলে স্বপন (৪৫) বহিরাগত সন্ত্রাসী দিয়ে জোরপূর্বক ওই ক্রয়কৃত সম্পত্তির মধ্যে একটি একচালা টিনের ঘর উঠায়। এসময় মৃত হক মিয়ার ছেলে ইয়ামিন ও জামাল বাধা দিতে আসলে তাদেরকে মারধর করে।

হক মিয়ার স্ত্রী হাসু বেগম জানান, আমার স্বামী এই বাড়ীর প্রকৃত মালিক আজগর আলী ও সাহেব আলীর কাছ থেকে প্রায় ৪০ বছর পূর্বে ৪শতক জায়গা ক্রয় করে এবং আমরা এই বাড়ীতে ৪০ বছর যাবৎ বসবাস করে আসছি স্বপন হঠাৎ করে কোথায় থেকে যেন লোকজন নিয়ে এসে জোর পূর্বক আমাদের বাড়ীতে ঘর তোলে এবং বাড়ী থেকে যেন বাহির হতে না পারি, তাই বাঁশ দিয়ে বেড়া দিয়ে দেয় এবং তার ছেলে ও তার দেবরের ছেলে বাধা দিতে গেলে তাদেরকে মারধর করে আহত করে।
তিনি আরো জানান, আমরা যেই ওয়ারিশ থেকে ৪শতক বাড়ী ক্রয় করেছি সেই ওয়ারিশ থেকে আমার পাশের সীমানায় আরো ৮ শতক বাড়ী বিক্রি করেন কিন্তু তাদের জায়গা দখল না করে আমরা নিরীহ দেখে আমাদের জায়গা জোরপূর্বক দখল করেন,আমি এর সুষ্ঠ বিচার চাই।

ছবি : বার্তা বাজার

এবিষয়ে অভিযুক্ত স্বপন মিয়া বলেন বহিরাগত লোক দিয়ে জায়গা দখল করেছি এইটা সঠিক না। মৃত দুলাল মুন্সি আমার দাদা হয় ওনার ওয়ারিশ সুত্রে আমি এই জায়গার মালিক হয়ে উক্ত জায়গা দখল করেছি।তবে তারা যদি দলিল দেখাতে পারে তাহলে আমি জায়গা ছেড়ে দেব।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর