সাহারা খাতুনের মৃত্যুতে বশেফমুবিপ্রবি উপাচার্যের শোক

জামালপুরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) মাননীয় উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী এবং সংসদ সদস্য (এমপি) অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

শুক্রবার (১০ জুলাই) এক শোকবার্তায় মাননীয় উপাচার্য বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে সাহারা খাতুন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একজন বিশ্বস্ত সহচর হিসেবে আজীবন নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। তিনি একজন ত‍্যাগী রাজনীতিবিদ, যিনি মানুষের কল্যাণে এবং গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে সক্রিয় ভূমিকা রেখেছেন।

‘মানুষের অধিকার আদায়ে সাহরা খাতুন ছিলেন আপোষহীন এবং তিনি ছিলেন আওয়ামী লীগের একজন নিবেদিতকর্মী। তার মৃত্যুতে দেশের রাজনৈতিক অঙ্গনে যে অপূরণীয় ক্ষতি হয়েছে তা সহজে পূরণ হওয়ার নয়।’

তিনি মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

তিনি আরও বলেন, দেশ ও সমাজের উন্নয়নে সাহারা খাতুনের অবদান জাতি শ্রদ্ধাভরে স্মরণ করবে।
বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা, উন্নয়ন ও অগ্রগতি এবং রাজনীতিতে অসাধারণ অবদানের জন্য সাহারা খাতুন দেশবাসীর কাছে স্মরণীয় হয়ে থাকবেন বলেও উল্লেখ করেন বশেফমুবিপ্রবির মাননীয় উপাচার্য।

বৃহস্পতিবার (০৯ জুলাই) রাত ১১টা ৪০ মিনিটে ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন সাহারা খাতুনের মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৭৭ বছর।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর