ময়ূর-২ লঞ্চের মালিক সোয়াদ ৩ দিনের রিমান্ডে

বুড়িগঙ্গায় লঞ্চডুবির ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তার হওয়া ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক হানিফ সোয়াদকে ৩ দিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৯ জুলাই) ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মনিকা খান এই রিমান্ডের আদেশ দেন।

এর আগে তাকে মামলার তদন্ত কর্মকর্তা নৌ-পুলিশের উপ-পরিদর্শক শহিদুল আলম আসামিকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করেন। পরে শুনানি শেষে আদালত এই রিমান্ড মঞ্জুর করেন।

বুধবার দিবাগত রাত তিন টার দিকে রাজধানীর কলাবাগান থানার সোবানবাগ এলাকার একটি ফ্ল্যাট থেকে তাকে গ্রেপ্তার করে নৌ পুলিশ।

এদিক একই মামলায় ওই লঞ্চের সুপারভাইজার আব্দুস সালাম গ্রেপ্তার হয়ে ৩ দিনের রিমান্ডে রয়েছেন। গত ৭ জুলাই তার রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এ ঘটনায় গত ৩০ জুন সদরঘাট নৌপুলিশের এসআই শামসুল আলম বাদী হয়ে ঢাকা দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক হানিফ সোয়াদ, মাস্টার আবুল বাশার, মাস্টার জাকির হোসেন, স্টাফ শিপন হাওলাদার, শাকিল হোসেন, হৃদয় ও সুকানি নাসির মৃধা। এ ছাড়া আরো ৫-৬ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

মামলায় বেপরোয়া লঞ্চ চালিয়ে মানুষ হত্যা ও ধাক্কা দিয়ে লঞ্চ দুর্ঘটনার জন্য দণ্ডবিধির ২৮০, ৩০৪ (ক), ৪৩৭ ও ৩৪ ধারার অভিযোগ আনা হয়।

গত ২৯ জুন সকালে বুড়িগঙ্গা নদীতে ময়ূর-২ লঞ্চের ধাক্কায় ঢাকা-মুন্সিগঞ্জ রুটের মর্নিং বার্ড লঞ্চটি জন যাত্রী নিয়ে ডুবে যায়।

এতে সঙ্গে সঙ্গে তুলনামূলক ছোট মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়। তাৎক্ষণিক উদ্ধার অভিযানে নামে ফায়ার সার্ভিস, কোস্টগার্ড, নৌবাহিনীর সদস্যরা। অভিযানে মোট ৩৪ জনের মরদেহ উদ্ধার হয়।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর