পাপনের অপারেশন আজ রাতে

প্রোস্টেটের সমস্যাটা বহুদিন ধরেই রয়েছে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের। যেকারণে উন্নত চিকিৎসার জন্য প্রায়শই ইংল্যান্ডে আসা-যাওয়া করতে হয় তাঁকে। তবে করোনার এই দুঃসময়ে ব্যাপারটি বেশ কঠিন হয়ে দাঁড়িয়েছে। খুব জরুরি না হলে সবধরনের চিকিৎসাও সময়মতো মিলছে না।

আবার অন্য কোথাও গিয়ে চিকিৎসা নিতে চাইলে আরো ঝক্কিঝামেলা পোহাতে হয়। ১৪ দিনের কোয়ারেন্টিন শেষে করোনা টেস্ট করিয়ে তবেই সুযোগ মিলছে ডাক্তাদের সঙ্গে দেখা করার। যেকারণে গত ২১শে জুন লন্ডনে পৌঁছালেও, অবশেষে আজ রাতে অপারেশন থিয়াটারে প্রবেশের সুযোগ পাচ্ছেন তিনি। সেখানেই হবে তাঁর প্রোস্টেটের অপারেশন।

কিছুক্ষণ আগে দেশের একটি জনপ্রিয় অনলাইন পোর্টালকে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি পরিচালক জালাল ইউনুস। তিনি বলেন, ‘বোর্ড প্রধানের শারীরিক অবস্থা ভালো আছে। আজ বাংলাদেশ সময় রাতে তাঁর অস্ত্রোপচার হবে। এমনিতে কোনো সমস্যা নেই।’ এরআগে কোয়ারেন্টিন শেষে গত ৫ই জুলাই সেখানকার ডাক্তাদের সঙ্গে দেখা করেন পাপন। তারপর চিকিৎসার প্রাথমিক কিছু পর্যায় সেরে আজ রাতে তাঁকে ছুরি-কাঁচির নিচে নেওয়া হচ্ছে।

তবে নাজমুলের সহকারী তওহিদ মাহমুদ জানালেন করোনার মহামারি না দেখা দিলে আরো আগেই অস্ত্রোপচার করার কথা ছিল বিসিবির বসের। তাঁর বক্তব্য, ‘তাঁর (পাপনের) প্রোস্টেটের সমস্যা আছে। আরো আগেই হয়তো লন্ডন যেতেন, কিন্তু করোনার কারণে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকায় যেতে পারেননি।’

কে.এ.স/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর