স্কুল কমিটির চাপে শিক্ষিকার আত্মহত্যা!

সিলেটের বিশ্বনাথের একটি বিদ্যালয়ের অফিস সহকারী শিক্ষক ও অফিস সহকারী হিসাবে কর্মরত আসমা শিকদার সিমলা নামের এক নারী আত্মহত্যা করেছেন। পরিবারের দাবী স্কুল ম্যানেজিং কমিটি লোকজন ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ বারবার তাকে হিসাব নিকাশের চাপ দেওয়ায় মানসিকভাবে ভেঙে পড়ে তিনি এই কাজ করেছেন।

মঙ্গলবার দিবাগত রাত ২ টার দিকে শিক্ষিকা হারপিক খেয়ে আত্মহত্যা করেন। তিনি ষোল বছর বয়সী এক ছেলে সন্তানের জননী।

নিহত আসমা শিকদার সিমলা উপজেলার দৌলতপুর ইউনিয়নের আদর্শ উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের অফিস সহকারী ও সহকারী শিক্ষক হিসাবে কর্মরত ছিলেন।

এ বিষয়ে সিমলার স্বামী জানান, ‘বিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও বিদ্যালয়ের গভর্নিং বডির ২-৩ জন সদস্যের চাপে আমার স্ত্রী আসমা শিকদার সিমলা মারা গেছেন। আমরা মামলার প্রস্তুতি নিচ্ছি।

তবে অভিযোগ অস্বীকার করে প্রতিষ্ঠানের গভর্নিং বডির সভাপতি আবদুর রউফ বলেন, ‘বিদ্যালয়ের হিসাব দিতে কোন সময়ই আমরা আসমা বেগম সিমলাকে চাপ দেইনি। তার কাছে হিসেব চাওয়া যুক্তিসঙ্গত নয়। কারণ তিনি বিদ্যালয়ের অফিস সহকারী।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সমীর কান্তি দেব বলেন, ‘এ ধরনের কোন ম্যাসেজ আমার কাছে আসেনি। তারপরও খোঁজ নিয়ে দেখব।’

বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ শামীম মুসা বলেন, ‘বিদ্যালয় কমিটির চাপে বিদ্যালয়ের অফিস সহকারী মারা যাওয়ার একটি মৌখিক অভিযোগ পেয়ে বিষয়টি আমি তদন্ত করে দেখছি।’

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর