ত্রাণ আত্মসাত করে চেয়ারম্যান পদ থেকে বরখাস্ত হলেন উপজেলা আ’লীগ সভাপতি

সিলেটের নবীগঞ্জে চলমান করোনাকালে ত্রাণ আত্মসাতের অভিযোগে বরখাস্ত হয়েছেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও গজনাইনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুল।

মঙ্গলবার (৭ জুলাই) স্থানীয় সরকার বিভাগ থেকে প্রকাশিত এক বিজ্ঞপতিতে তাকে সামিয়ক বহিস্কার করা হয়।

জারিকৃত প্রজ্ঞাপনে বলা হয়, প্রজ্ঞাপনে বলা হয়েছে, খাদ্যবান্ধব কর্মসূচির হতদরিদ্রদের তালিকা প্রণয়নে ব্যাপক অনিয়ম, নিয়ম বহির্ভূতভাবে ডিলারকে দিয়ে তালিকা প্রস্তুত করা, মৃত ব্যক্তিকে ও একই ব্যক্তির নাম একাধিকবার অন্তর্ভুক্ত এবং বরাদ্দকৃত চাল সঠিক ব্যক্তির মাঝে বিতরণ না করার অভিযোগে সাময়িকভাবে বরখাস্ত করলো স্থানীয় সরকার বিভাগ।

উল্লেখ্য, চেয়ারম্যান মুকুলের বিরুদ্ধে খাদ্যবান্ধব কর্মসূচীর (১০ টাকা কেজির চাল) আত্মসাতের দৃশ্যমান তালিকা নিয়ে অনিয়ম ছাড়াও হতদরিদ্র দুই মহিলার মাসিক ভিজিডির চাল আত্মসাতের অভিযোগ তদন্তনাধীন রয়েছে।।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত মোট ১০৭ জনপ্রতিনিধিকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। এদের মধ্যে ৩৫ জন ইউপি চেয়ারম্যান, ৬৬ ইউপি সদস্য, একজন জেলা পরিষদ সদস্য,চারজন পৌর কাউন্সিলর এবং একজন উপজেলা ভাইস চেয়ারম্যান।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর