করোনায় মারা যাওয়া সাংবাদিকদের পরিবার পাবে ৩ লাখ করে টাকা: অর্থমন্ত্রী

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কিংবা ভাইরাসটির উপসর্গ নিয়ে মারা যাওয়া প্রত্যেক সাংবাদিক পরিবারকে ৩ লাখ টাকা করে অর্থ সহায়তা প্রদান করা হবে বলে জানিয়েছে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (৭ জুলাই) সচিবালয়ে জাতীয় প্রেস ক্লাব পরিচালনা পর্ষদের সাথে মতবিনিময়কালে তিনি এই কথা বলেন।

তিনি বলেন, ইতোমধ্যে অনেক সাংবাদিক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বেশ কয়েকজন মৃত্যুবরণ করেছেন। আমরা সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মাধ্যমে এ ভাইরাস সংক্রমণে মৃত সাংবাদিকদের পরিবারকে তিন লাখ টাকা করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এরইমধ্যে ছয়টি পরিবারকে এ সহায়তা দেওয়া হয়েছে।”

তিনি আরও বলেন, চলমান সংকটে সংবাদপত্রগুলোর বিক্রি ও ছাপা সংখ্যা দুটোই কমেছে। এ অবস্থায় সংবাদপত্রগুলো যেন বকেয়া বিল পায় সেজন্য মন্ত্রিপরিষদের পক্ষ থেকে প্রতিটি মন্ত্রণালয়ে চিঠি দেওয়ার ব্যবস্থা করা হয়েছিল। বকেয়া বিলগুলো পেলে সংবাদপত্রের সাথে সংশ্লিষ্ট সাংবাদিক, কর্মচারীদের বেতন-ভাতা দেওয়া সহজ হয়, সেজন্যই এ পদক্ষেপ।

মতবিনিময়ে জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, সিনিয়র সহ-সভাপতি ওমর ফারুক, কোষাধ্যক্ষ শ্যামল দত্ত, যুগ্ম-সম্পাদক মাইনুল আলম, নির্বাহী সদস্য কুদ্দুস আফ্রাদ, আবদাল আহমেদ ও জাহিদুজ্জামান অংশ নেন।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর