এমপি পাপুলের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করলো সিআইডি

মানবপাচারের অভিযোগে মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতে লক্ষ্মীপুর-২ আসনের সাংসদ (এমপি) কাজী শহীদ ইসলাম পাপুলের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি। তার কোথায় কী সম্পদ রয়েছে সেই সব সম্পদের কতটা বৈধ কতটা অবৈধ তার অনুসন্ধান করেছে তারা।

সোমবার (৬ জুলাই) দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডি হেডকোয়ার্টার্সে এক ব্রিফিংয়ে এ তথ্য দেয়া হয়েছে।

সিআইডির ওই ব্রিফিংয়ে এক সাংবাদিক প্রশ্ন করেন পাপুলের বিরুদ্ধে তদন্ত করছে কি না সিআইডি। এর জবাবে সিআইডির ডিআইজি ইমতিয়াজ আহমেদ বলেন, ‘আমরা অনুসন্ধান শুরু করেছি।’

জানা গেছে, এমপি পাপুলের বিরুদ্ধে মানবপাচার, অতিরিক্ত ভিসা নবায়ন ফি আদায়, কুয়েতের সরকারি কর্মকর্তাদের ঘুষ দেওয়াসহ বিভিন্ন অভিযোগ তদন্ত করছে কুয়েত ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট- সিআইডি। লক্ষ্মীপুর-২ আসনের এই সাংসদের বিরুদ্ধে ১১ জন বাংলাদেশি সাক্ষীও দিয়েছেন। এছাড়া পাপুলের বেশ কয়েকটি ব্যাংকের চেকবই জব্দ করেছে সিআইডি।

একই সঙ্গে কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা তার বিরুদ্ধে মামলা করেছেন। মানবপাচার ও অর্থপাচারে জড়িত থাকার অভিযোগে গত ৭ জুন কুয়েতের সিআইডি এমপি পাপুলকে আটক করে। তাকে দেশটির সিআইডি রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে। কুয়েত সিআইডি এসব অভিযোগ তদন্ত করে দেখছে। এছাড়া পাপুলের কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগে ইতোমধ্যে কুয়েতের তিনজন সরকারি কর্মকর্তাকে আটক করা হয়েছে। তাদেরও জিজ্ঞাসাবাদ চলছে বলে জানা গেছে।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর