মানুষের পাশে “লোহাগাড়ার সেয়ানা পোলা-মাইয়া” ফেইসবুক গ্রুপ

অনলাইনের যুগে কমে এসেছে ব্যক্তিগত জীবনের ঘনিষ্ঠ সম্পর্কযুক্ত বিষয়গুলো, বেড়ে যাচ্ছে অনলাইন ভিত্তিক প্লাটফর্মের উপর মানুষের নির্ভরশীলতা। যে কোনো বয়সসীমার মানুষ দিনের একটা সময় কাটাচ্ছে ফেসবুকে।

হাজার হাজার কিংবা লক্ষ লক্ষ ফেসবুক কমিউনিটি বা গ্রুপগুলোর খবর হয়তো আমরা অনেকেই রাখি না। তবে করোনার এই পরিস্থিতিতে কিন্তু আমাদের বার্তা বাজার পত্রিকার লোহাগাড়া প্রতিনিধির বাঁচনে উঠে এসেছে এমন একটি ফেসবুক কমিউনিটির কথা যা শুধু একটি ফেসবুক গ্রুপ নয়, ৮১ হাজার মানুষের একটি পরিবার, যেখানে চলে ব্যতিক্রমধর্মী কার্যক্রম। তারা বিভিন্ন সময় বিভিন্ন ভাবে মানুষের পাশে দাঁড়ায়।

কোভিড-১৯ শুরুর দিকে “লোহাগাড়ার সেয়ানা পোলা-মাইয়া” ফেইসবুক গ্রুপ অসহায়, মধ্যবিত্ত, মসজিদের মুয়াজ্জিন, প্রবাসী পরিবারের মাঝে মানবিক খাদ্য সামগ্রী উপহার দিয়েছে। সরকারি-বেসরকারি প্রায়ই হাসপাতালে অক্সিজেন সেবার তীব্র সংকট দেখা দিয়েছে। তখন লোহাগাড়াবাসীকে বিনামূল্যে অক্সিজেন এবং লেবুলাইজার সেবা দিয়ে যাচ্ছেন।

গ্রুপের এডমিন মোঃ মিনহাজ জানান, এ পর্যন্ত ৬ জন রোগী তাদের অক্সিজেন সেবা পেয়ে সুস্থ হয়ে উঠেছে।তাদের এই কার্যক্রম চলমান রয়েছে।

উল্লেখ্যঃ ২০১৮ সালে ১৪ মার্চ মোঃ মিনহাজ নামে এক যুবক ফেইসবুক গ্রুপ টি চালু করেন। এরপর গ্রুপে লোহাগাড়ার প্রত্যন্ত অঞ্চলের ফেসবুক ব্যবহারকারীরা যুক্ত হয়েছে। গ্রুপের মাধ্যমে তারা ফান্ড কালেকশন করে শীতের সময়ে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, ঈদের সময় অসহায়দের মাঝে ঈদবস্ত্র বিতরণ, গরীব ছাত্র-ছাত্রীদের মাঝে পরীক্ষার ফি প্রদান, শিক্ষা সামগ্রী বিতরণ, অসহায় রোগীদের চিকিৎসা ব্যায় প্রদান সহ বিভিন্ন ভাবে কাজ করে যাচ্ছে।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর