মুজিববর্ষে ইবি ছাত্রলীগের বৃক্ষরোপণ

মুজিববর্ষ উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ছাত্রলীগের পক্ষ থেকে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে। এ কর্মসূচির অংশ হিসেবে ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণ করা হয়।

জানা যায়, শনিবার (৪ জুলাই) বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক মিজানুর রহমান লালন এবং সহ-সম্পাদক ফয়সাল সিদ্দিকী আরাফাতের নেতৃত্বে ক্যাম্পাসে এ কর্মসূচি পালন করা হয়।

বৃক্ষরোপণ বিষয়ে ছাত্রলীগ নেতা মিজানুর রহমান লালন বলেন, বাংলাদেশ ছাত্রলীগের ৩ মাসব‍্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে আমরা ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছি।

এবিষয়ে ছাত্রলীগ নেতা ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী ‘মুজিববর্ষের আহ্বান ৩ টি করে গাছ লাগান’ এ কর্মসূচি বাস্তবায়ন করতে আমাদের আজকের এ বৃক্ষরোপণ কর্মসূচি।

এ সময় শাখা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে চলতি বছরকে ‘মুজিববর্ষ’ ঘোষণা করা হয়েছে। এ উপলক্ষে সারা দেশে বৃক্ষরোপণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর নির্দেশনাকে বাস্তবায়ন করতে নেতাকর্মীদের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক। এরই প্রেক্ষিতে ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতাদের এ বৃক্ষরোপণ কর্মসূচি।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর