পদ্মায় কমতে শুরু করেছে পানি, বাড়ছে ভাঙন

পাবনায় যমুনা নদীর পানি স্থিতিশীল থাকলেও কমতে শুরু করেছে পদ্মা নদীর পানি দেখা দিয়েছে ভাঙন। পাবনা পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী মোফাজ্জল হোসেন জানায়, শনিবার থেকে কমতে শুরু করেছে পদ্মা নদীর পানি। সকালে পাকশী হার্ডিঞ্জ ব্রিজ পয়েন্টে পদ্মা নদীর পানি শুক্রবারের তুলনায় ০.০২ সেন্টিমিটার কমে বিপদ সীমার ২.২৭ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। গত শুক্রবার যা ছিল ২.২৯ সেন্টিমিটার।

এদিকে পানি উন্নয়ন বোর্ডের বেড়ার নির্বাহী প্রকৌশলী আব্দুল হামিদ জানান, স্থিতিশীল অবস্থায় রয়েছে যমুনা নদীর পানি। শুক্রবার ও শনিবার একই অবস্থায় রয়েছে যমুনা নদীর পানি। শনিবার সকালে যমুনা নদীর পানি নগরবাড়ি পয়েন্টে বিপদ সীমার ১১ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। শুক্রবারও ছিল একই অবস্থায়। ইতোমধ্যে ডুবে গেছে নদী সংলগ্ন এলাকাগুলো।

আর গত ২৪ ঘন্টায় যমুনা নদীর পানি বৃদ্ধি না পাওয়ায় স্বস্তি ফিরে এসেছে নদী পাড়ের মানুষদের মাঝে। তবে পদ্মা নদীর তীরবর্তী মানুষের কৃষি জমি নদী ভাঙ্গনের শিকার হওয়ায় তাদের মধ্যে আতংক আর উৎকণ্ঠা বিরাজ করছে।

কে.এ.স/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর