অশ্লীল অডিও ফাঁস: ইবির টিএসসিসি পরিচালককে অব্যাহতি

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অশ্লীল কথোপকথনের অডিও ফাঁসের অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) টিএসসিসি পরিচালক অধ্যাপক ড. মো: মিজানুর রহমানকে তার পদ থেকে অব্যহতি দেয়া হয়েছে। সেই সাথে ঘটনা তদন্তে আইন অনুষদের ডীন অধ্যাপক ড. হালিমা খাতুনকে আহবায়ক করে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার (৩ জুলাই) বিশ্ববিদ্যালয় রেজিস্টার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মো: মিজানুর রহমান ও এক নারী শিক্ষার্থীর মধ্যে কথোপকথনের একাধিক অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে তা কতৃপক্ষের দৃষ্টিগোচর হয়।

অধ্যাপক রহমান ও নারী শিক্ষার্থীর মধ্যে অডিওতে যেভাবে অশ্লীল ও আপত্তিকর কথাবার্তা হয়েছে তা শিক্ষক হিসেবে নৈতিক স্খলনের (Moral Turpitude) সামিল। যাতে শিক্ষক সমাজসহ বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি এবং শিক্ষক ও শিক্ষার্থীর মধ্যকার সম্পর্কের পবিত্রতা ক্ষুন্ন হয়েছে। এহেন কর্মকাণ্ডে সম্পৃক্ত থাকার অভিযোগে অধ্যাপক ড. মো: মিজানুর রহমানকে টিএসসিসির পরিচালকের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের কর্মচারী দক্ষতা ও শৃঙ্খলা বিধি মোতাবেক তার বিরুদ্ধে কেন চূড়ান্ত ব্যবস্থা গ্রহণ করা হবে না তা পত্র প্রাপ্তির ৭ দিনের মধ্যে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) বরাবর কারণ দর্শানোর জন্য আদিষ্ট হয়ে অনুরোধ করা হয়েছে।

এদিকে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটির অন্য দুই সদস্য হলেন, ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক সাইফুল ইসলাম ও দেশরত্ন শেখ হাসিনা হলের প্রভোস্ট অধ্যাপক ড. শেলিনা নাসরীন। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী বলেন, ব্যাপারটি নিয়ে ইতোমধ্যে কমিটি গঠিত হয়েছে তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গৃহীত হবে।

ছবি: বার্তাবাজার।

কে.এ.স/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর