বিপিএলের শুরুর তারিখ ঘোষণা

এই বছরই পর্দা উঠতে যাচ্ছে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর বিপিএল টি-টোয়েন্টির। ৪ নভেম্বর উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা উঠবে বিপিএলের। ৬ ডিসেম্বর থেকে শুরু হবে ম্যাচ।

এই বছরের শুরুতেই আয়োজন করা হয়েছিলো বিপিএল টি-টোয়েন্টি। টুর্নামেন্টটি গত বছরের শেষের দিকে আয়োজনের কথা থাকলেও জাতীয় নির্বাচনের কারণে পিছিয়ে আনা হয় এই বছরের জানুয়ারিতে। বিপিএলের ৬ষ্ঠ আসরের আয়োজন সফলভাবে শেষ করার পর আবারো এই বছরই মাঠে গড়াতে যাচ্ছে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক অন্যতম এই জনপ্রিয় টুর্নামেন্টের সপ্তম আসর।

গত বছর কোন উদ্বোধনী অনুষ্ঠান না করলেই পরের আসরে উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমেই বিপিএলের পর্দা উঠানোর চিন্তাভাবনা করছে বিসিবি। বিপিএলের ষষ্ঠ আসর শেষ হওয়ার পর গুঞ্জন উঠেছিল এই বছরই আয়োজন করা হবে আরো একটি বিপিএল। তবে সেখানে কিছু ফ্র্যাঞ্চাইজি আপত্তি জানায়। কারণ হিসেবে দেখায় সবকিছু ঘুচিয়ে নিতে চায় তারা। তাই আরও সময় চেয়েছিল।

তবে শেষ পর্যন্ত এই বছরেই আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়। ডিসেম্বরের আগে ভারত সফরে যাবে বাংলাদেশ দল। ভারত সফর শেষে ক্রিকেটারদের কয়েকদিন বিশ্রাম দিয়ে তারপরই আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে। এমনটাই জানিয়েছেন বিপিএলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শেখ সোহেল।

“নভেম্বরের শেষে বাংলাদেশ দল ভারত সফর থেকে আসবে। দল দেশে ফেরার পর কিছুদিন বিশ্রাম নেবে। ৪ ডিসেম্বর আমরা উদ্বোধনী অনুষ্ঠান করব। আর ৬ ডিসেম্বর থেকে বিপিএল শুরু হবে। গত তিনটি আসরে আমরা উদ্বোধনী অনুষ্ঠান করতে পারিনি। সবকিছু ঠিক থাকলে মানে বড় ধরণের প্রাকৃতিক দূর্যোগ না হলে বা রাজনৈতিক সংকট না এলে ওই সময়ের মধ্যেই বিপিএল শুরু করে দেব। ৭ ফ্র্যাঞ্চাইজিকে আমরা ইতোমধ্যেই এই বিষয়ে চিঠি পাঠিয়েছি।”

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর