আজ জয়ার ৪৮তম জন্মদিন

এপার-ওপার দুই বাংলাতেই সমান জনপ্রিয় জয়া আহসানের আজ জন্মদিন। ৪৮ বছরে পা রাখা এই সুন্দরী অভিনেত্রীর জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন বন্ধু-সহকর্মী ছাড়াও হাজার হাজার ভক্ত। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ভক্তরা মাতামাতি করছেন তার জন্মদিন উদযাপন নিয়ে।

১৯৭২ সালের ১ জুলাই গোপালগঞ্জে জন্মগ্রহন করেন। বাবা এ এস মাসউদ ও মা রেহানা মাসউদের ঘরে তারা দুই বোন এক ভাই। অভিনয়ে আসার আগেই থেকেই নাচ গানে পারদর্শী ছিলেন জয়া আহসান।

২০০৪ সালে মোস্তফা সারওয়ার ফারুকীর ‘ব্যাচেলর’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে নাম লেখান জয়া। ২০১২ সালে ‘গেরিলা’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য জিতে নেন ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার ও মেরিল-প্রথম আলো পুরস্কার-এ সমালোচকদের বিচারে শ্রেষ্ঠ নারী চলচ্চিত্র অভিনয়শিল্পী বিভাগে পুরস্কার।

এছাড়া কলকাতার সিনেমাতেও অনেক চরিত্রে অভিনয় করেছেন গুনী এই অভিনেত্রী। জয়া আহসান এ পর্যন্ত চারবার শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার, দুইবার শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে বাচসাস পুরস্কার অর্জন করেন।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর