তিস্তার পানি বিপদসীমার ২০ সেন্টিমিটার নিচে

নীলফামারীর ডিমলায় তিস্তা নদীর পানি বৃদ্ধিতে সৃষ্ট বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও এখনো বন্যায় পানিবন্দি রয়েছে ৩হাজার ২৪৫ টি পরিবার।

বুধবার তিস্তা নদীর পানি বিপদসীমার ২০ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হলেও তিস্তা নদীর অভ্যন্তরে চরাঞ্চলের বসতবাড়ীতে বন্যার পানি প্রবেশ করার কারনে ঘরবাড়ী নিরাপদস্থানে সরিয়ে নেওয়া হচ্ছে।

পানি উন্নয়ন বোর্ড (পাউবো) ডালিয়া বিভাগের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র সূত্রে জানা গেছে, বুধবার তিস্তার নদীর পানি ডালিয়া তিস্তা ব্যারেজ পয়েন্টে বিপদসীমার ২০ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

ডিমলা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মেজবাহুর রহমান মানিক বলেন, মঙ্গলবার থেকে বুধবার পর্যন্ত উপজেলার বন্যাকবলিত ৬টি ইউনিয়নে তিস্তার বন্যায় দুর্গতদের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয় অধীনে পানিবন্দি ৩২৪৫টি পরিবারের মাঝে বরাদ্দকৃত ৪৮.৬৭৫ মেট্রিকটন চাল বিতরন অব্যাহত রয়েছে।

ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রানী রায় বন্যার কারনে বাড়ী ভাঙ্গা ৬৯টি পরিবারের মাঝে নগদ ২ হাজার করে টাকা ও শুকনো খাবার বিতরন করেন। এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মেজবাহুর রহমান মানিক, প্রকল্প বাস্তবায়ন অফিসের উপ-সহকারী প্রকৌশলী ফেরদৌস আলম, স্ব স্ব ইউনিয়নের চেয়ারম্যান ও প্রতিটি ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত ট্যাগ অফিসারগণ উপস্থিত ছিলেন।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর