শরণখোলায় ইলিশসহ ফিশিং ট্রলার আটক

৬৫ দিনের নিষেধাজ্ঞা অমান্য করে বঙ্গোপসাগরে ইলিশ ধরে ফিরে আসার পথে ‘এফবি মায়ের দোয়া’ নামের বরগুনার একটি ফিশিং ট্রলার আটক করেছে শরণখোলা উপজেলা প্রশাসন। মঙ্গলবার দিবাগত রাত ১২ টায় বলেশ্বর নদী থেকে ট্রলারটি আটক করা হয়। বুধবার সকালে ট্রলারের মালিককে জরিমানা এবং ইলিশ মাছ নিলামে বিক্রী করে দেয়া হয়।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন জানান, ইলিশ প্রজননের জন্য সরকার বঙ্গোপসাগরে ৬৫ দিন মাছ ধরার উপর নিষেধাজ্ঞা আরোপ করে। কিন্তু কিছু অসাধু মৎস্য ব্যাবসায়ী গোপনে জেলেদের প্রলোভন দিয়ে ইলিশ মাছ ধরতে সাগরে পাঠান। বরগুনার ফোরকান হাওলাদারের ট্রলারটি বঙ্গোপসাগর থেকে মাছ ধরে বলেশ্বর নদী দিয়ে বাগেরহাট মোকামে যাচ্ছিল। মঙ্গলবার রাতে শরণখোলার সীমানা এলাকা দিয়ে যাওয়ার সময় ট্রলারটিকে থামানোর জন্য সংকেত দেন তারা।

কিন্তু জেলেরা ট্রলারটি না থামিয়ে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় স্পিড বোড নিয়ে ধাওয়া করে কুমারখালী এলাকা থেকে ট্রলারটি আটক করে রায়েন্দা মৎস্য ঘাটে নিয়ে আসা হয়। পরদিন সকালে ট্রলারের মালিকের কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া ইলিশ মাাছ নিলামে বিক্রী করে এক লাখ ৫২ হাজার টাকা সরকারি কোষাগারে জমা দেয়া হয়। এসময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা বিনয় কুমার রায় তার সাথে ছিলেন।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর