যখন পোস্ট করলে লাইক বেশি পাবেন

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অ্যাকাউন্ট নেই এমন মানুষ খুবই কম। নামে-বেনামে অনেকেরই এক বা একাধিক ফেসবুক প্রোফাইল কিংবা ফ্যান পেজ আছে। এর মধ্যে কেউ জনপ্রিয় আবার কেউ অজনপ্রিয়। কেউ পোস্ট দিলেও লাইক-কমেন্টস-শেয়ারে ভরপুর হয়ে দাঁড়ায়। আবার কেউ হাজার চেষ্টা করেও লাইক-কমেন্টস-শেয়ার কপালে জটে না।

তাদের জন্য সুখবর দিয়েছে বাস্টল ডটকম। প্রতিষ্ঠানটি চার মাস ধরে ১৪ কোটির বেশি পোস্টের শত কোটি লাইক বিশ্লেষণ করে একটি গবেষণা প্রতিবেদন তৈরি করেছে।

গবেষণা প্রতিবেদনে বলা হয়েছে, সবচেয়ে বেশি লাইক পাওয়া যায় সপ্তাহের কাজের দিনেগুলোতে- সকাল ৯টা থেকে বিকেল ৫টার মধ্যে কোনো কিছু পোস্ট করলে। মাঝে দুই ঘণ্টার লাইকের স্রোতে ভাটা থাকে বলা যায়। এরপরে আবার সন্ধ্যা ৭টা থেকে ৮টার মধ্যে পোস্ট দিলে আপনি লাইকের জোয়ার ধরতে পারবেন।

এতে আরও বলা হয়েছে, কিন্তু ছুটির দিনগুলোতে মানুষ ব্যক্তিগত কাজের পাশাপাশি খুব একটা নিয়মমাফিক জীবন যাপন করে বলে ওই দিনগুলোতে লাইকের সংখ্যাও উল্লেখযোগ হারে কম হয়। সে ক্ষেত্রে বেশিরভাগ মানুষের অবসরের দিনগুলো পোস্ট করলে লাইকের হারও বেড়ে যাবে।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর