লঞ্চ দুর্ঘটনায় মারা যাওয়া বেশিরভাগের বাড়িই মুন্সীগঞ্জে !

রাজধানীর বুড়িগঙ্গায় অর্ধশতাধিক যাত্রী নিয়ে ডুবে যাওয়া লঞ্চ উদ্ধারে অভিযান শুরু করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। এ রিপোর্ট লেখা পর্যন্ত ৩৬ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

সিসিটিভি ফুটেজে দেখা যায়, কয়েক সেকেন্ডের মধ্যেই ঢাকা থেকে চাঁদপুরগামী ময়ূর-২ নামে লঞ্চটির ধাক্কায় অর্ধশত যাত্রী নিয়ে ডুবে যায় মর্নিং বার্ড নামে একটি লঞ্চ।

লঞ্চ দুর্ঘটনায় মারা যাওয়া বেশিরভাগের বাড়িই মুন্সীগঞ্জের বলে জানিয়েছেন মিরকাদিম পৌরসভার সাবেক ভাইস চেয়ারম্যান মনসুর আহমেদ কামাল। বিকেলে একটি বেসরকারি টেলিভিশনে দেয়া সাক্ষাতকারে তিনি এ দাবি করেন।

তিনি বলেন, যারা মারা গেছে তারা বেশিরভাগই মিরকাদিম পৌরসভা,রামপাল এলাকার বাসিন্দা। সবাই ঢাকায় ছোটখাট কাজ-কাম করে খায়। কেউ কাপড়ের ব্যবসা করে, কেউ ডাক্তার দেখাইতেও আসছে।

তিনি আরও জানায়, যেভাবে লঞ্চটি এক্সিডেন্ট হয়েছে এটি পরিকল্পিত কী না আমি জানিনা কিন্তু এটা ভয়াবহ এক্সিডেন্ড, পিছন থেকে ধাক্কা দিয়ে এভাবে… আমাদের এই লাইনে অনেক লঞ্চ দুর্ঘটনা হয়েছে কিন্তু এরকম একটা আকষ্মিক ও খারাপভাবে লঞ্চ ডুবতে দেখিনাই এবং অনেক লোকের মৃত্যু হয়েছে এবদম অল্প সময়ের ভিতরে।

যদি এখানে কারও গাফিলতি থাকে, যদি চালক না চালিয়ে হেলপার চালায়, কিংবা চালকও যদি ভুল করে থাকে তার জেনো উপযুক্ত শাস্তি হয়।

কে.এ.স/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর