লক্ষ্মীপুর জেলা প্রশাসকের উদ্যোগ, স্বস্তি পাচ্ছে বিচার প্রার্থীরা

লক্ষ্মীপুর জেলা প্রশাসক কার্যালয়ের পশ্চিম পাশের মাঝ করিডোরের সামনে গাছতলায় এখন শীতল ছায়ায় পরিনত হয়েছে। পার্কের আদলে তৈরি করা হয়েছে বিচার প্রার্থী ও গণশুনানীতে আসা মানুষের জন্য বসার স্থান। বিভিন্ন সময় জেলার দূর দূরন্ত থেকে অসংখ্য নারী পুরুষ বিচার প্রার্থী আসে এখানে। প্রখর রোধে ঠিকমত বসা স্থান না পাওয়ায় ক্লান্ত হয়ে পড়ে অনেকে। এমতাবস্থায় মাঝ করিডোরের সামনে গাছতলায় পরিস্কার পরিচ্ছন্ন করে বসার ব্যবস্থা করে দেন জেলা প্রশাসক। এতে স্বস্তিতে অনেকটাই সুখময় আরাম করে অবস্থান সাধারণ মানুষ। কেউ বসে আছে, কেউ শুয়ে আছে আবার কেউ বসে বসে জিমিয়ে সময় কাটছে এখানে। একই সাথে লাগানো হয় বিভিন্ন ফুলের গাছ।

এসব উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে সুবিধাভোগী সাধারণ মানুষ।

এ বিষয়ে জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল বলেন, মানুষের কষ্টের কথা চিন্তা করে এমন উদ্যোগ নেয়া হয়েছে। প্রতি বুধবার গণশুনানীতে আসা মানুষ ও বিভিন্ন সময় আসা বিচার প্রার্থীরা বসার মতো তেমন কোন পরিবেশ ছিলনা। এতে অনেকটাই অস্বিস্তকরবোধ করতো তারা। তাই ভবনের মাঝ করিডোরের সামনে গাছতলায় পরিস্কার পরিচ্ছন্ন করে তাদের জন্য বসার ব্যবস্থা করে দেয়া হয়েছে। এখন তারা স্বাচ্ছন্দভাবে বসতে পারে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর