বড় ধরনের ধাক্কা খেলেন নেইমার

‘টাকার লোভেই নেইমার বার্সেলোনা ছেড়েছেন’-এই মতবাদে বিশ্ব ফুটবলের অনেকেই বিশ্বাসী। নেইমার ও তার বাবার অর্থলিপ্সার কথা কারও অজানা নয়। ২২২ মিলিয়ন ইউরোর রেকর্ড ট্রান্সফার ফিতে পিএসজিতে গিয়েও পুরনো ক্লাবের বিরুদ্ধে মামলা করেছিলেন নেইমার। পাশাপাশি তিনি আবার বার্সায় ফিরতেও চাচ্ছেন।

এসব উল্টোপাল্টা কাজের মাঝে এবার বড় একটা ধাক্কাই খেলেন নেইমার ও তার বাবা। বার্সেলোনা মামলায় জিতে যাওয়ায় নেইমারকে জরিমানা হিসেবে দিতে হবে ৬৭ লাখ ইউরো।

২০১৬ সালে বার্সেলোনার সঙ্গে চুক্তি নবায়ন করেন নেইমার। চুক্তি অনুযায়ী ২০১৭ সালের জুলাইয়ে তার বোনাস পাওয়ার কথা ছিল। কিন্তু জুলাইয়েই তিনি পাড়ি জমান পিএসজিতে। পাঁচ বছরের চুক্তির ১ বছর পূরণ না করে ক্লাব ছাড়ায় বোনাসের বাকি অংশ দিতে অস্বীকৃতি জানায় বার্সেলোনা।

তাই ২২ মিলিয়ন ইউরো দাবি করে মামলা ঠুকে দেন নেইমার। অন্যদিকে চুক্তির শর্ত পূরণ না করায় নেইমারের বিরুদ্ধেও ক্ষতিপূরণের মামলা ঠুকে দিয়েছিল বার্সেলোনা। শেষ পর্যন্ত বার্সারই জয় হলো আর নেইমারের মাথায় হাত। তবে নেইমার এই রায়ের বিরুদ্ধে আপিল করতে পারবেন।

বার্সেলোনার সামাজিক আদালত ১৫ এর কাছে বার্সেলোনার যুক্তি গ্রহণযোগ্য মনে হওয়ায় নেইমারের মামলা খারিজ করে তাকে উল্টো ৬.৭ মিলিয়ন ইউরো জরিমানা করা হয়েছে।

বার্সার পক্ষ থেকে আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয়েছে, ‘সর্বশেষ চুক্তির বোনাস নিয়ে নেইমার ও বার্সেলোনার মধ্যে চলমান মামলায় আজ বার্সেলোনার সামাজিক আদালত ১৫ যে রায় দিয়েছে তাতে বার্সেলোনা সন্তুষ্টি প্রকাশ করছে।

এ রায়ে খেলোয়াড়ের ৪৩.৬ মিলিয়ন ইউরো পাওয়ার দাবি খারিজ করে দেওয়া হয়েছে এবং বার্সেলোনার অধিকাংশ যুক্তি মেনে নেওয়া হয়েছে। এর ফলে ক্লাবকে ৬.৭ মিলিয়ন ইউরো ফেরত দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।’

কে.এ.স/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর