বিএনপির স্থায়ী কমিটি বিলোপ করার সুপারিশ

বিএনপির বর্তমান বিরোধ এবং নেতাদের মধ্যে প্রকাশ্য কলহের কারণে বিএনপির পুরো স্থায়ী কমিটি বাতিল করার প্রস্তাব দিয়েছেন দলের একাধিক বিএনপি সমর্থি বুদ্ধিজীবী এবং থিংক ট্যাংক।

লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়া বিএনপির বর্তমান বিভাজন, বিভক্তি এবং নেতাদের মধ্যে অনেক বিষয় নিয়ে দলের শুভাকাঙ্ক্ষী এবং বুদ্ধিজীবী হিসেবে কথা বলেন। তাদের প্রত্যেকেই বলেছেন যে দলের বর্তমান স্থায়ী কমিটি অকার্যকর হয়ে পড়েছে। এই স্থায়ী কমিটি যতদিন থাকবে এই কোন্দল এবং বিরোধ মীমাংসা করা যাবে না। এজন্য তারা বর্তমান স্থায়ী কমিটি বিলুপ্ত করে নতুন এবং অপেক্ষাকৃত তরুণদের সমন্বয়ে কমিটি গঠনের প্রস্তাব করেছেন।

তারেক জিয়া এই বিষয়টি নিয়ে যাদের সঙ্গে আলাপ করেছেন তাদের মধ্যে রয়েছে ডা. জাফরুল্লাহ চৌধুরী, অধ্যাপক এমাজউদ্দিন আহমেদ এবং ড. মাহাবুব উল্লাহ। এদের মধ্যে ডা. জাফরুল্লাহ চৌধুরী জানিয়েছেন যে এখন এই মুহূর্তে বিএনপিতে নতুন নেতৃত্ব দরকার। বর্তমান স্থায়ী কমিটির সদস্যদের দিয়ে বিএনপিতে পুনর্গঠন সম্ভব না। এজন্য আমি পুরো স্থায়ী কমিটি বিলুপ্ত করার প্রস্তাব করেছি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর