অস্ট্রেলিয়ায় দুই যুবতীর সঙ্গে অসভ্যতায় জেলে ভারতীয় যোগগুরু!

অস্ট্রেলিয়ার সিডনিতে এক স্বঘোষিত ভারতীয় আধ্যাত্মিক গুরুকে নিজেদের হেফাজতে নিয়েছে সেখানকার পুলিশ। ধৃতের বিরুদ্ধে বাড়িতে যজ্ঞের নামে দুই মহিলাকে শ্লীলতাহানির অভিযোগ।

৩৮ বছরের এই আধ্যাত্মিক গুরুর নাম আনন্দ গিরি। রবিবার ওয়েস্টার্ন সাবার্বসের ওক্সলি পার্কের বাড়ি তেকে ওই তাঁকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁর বিরুদ্ধে দুই মহিলার সঙ্গে অভব্য আচরণের অভিযোগ।

সোমবারই ওই গুরুর ৬ সপ্তাহের আধ্যাত্মিকতার ক্লাস শেষ করে দেশে ফেরার কথা ছিল। নিউ সাউথ ওয়েলসের পুলিশ জানিয়েছে, আনন্দ গিরি রুটি হিলে ২০১৬ সালে নিউ ইয়ারের দিন একটি পুজোর জন্য গিয়েছিলেন। সেখানে ২৯ বছরের এক যুবতীকে শ্লীলতাহানি করেন তিনি। ২০১৮-তে ফের একই ভাবে ৩৪ বছরের এক মহিলাকে যৌন হেনস্থা করেন তিনি।

আনন্দ গিরিকে জামিনে ছেড়ে দিলে আরও অনেক মহিলা তাঁর শিকার হতে পারেন, এই যুক্তিতে এদিন আদালত তাঁর জামিন খারিজ করে। আগামী ২৬ জুন ফের তাঁকে আদালতে তোলা হবে।

আনন্দ গিরির ওয়েবসাইট অনুযায়ী, তিনি উত্তরপ্রদেশের প্রয়াগরাজের বাসিন্দা। তিনি দেশ ও বিদেশে বিভিন্ন আধ্যাত্মিকতার ক্লাস ও যোগা শেখাতে যান। তিনি স্নাতক এবং যোগতন্ত্র নিয়ে ডক্টরেট করছেন।

সূত্র: এই সময়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর