ইসরাইলি বাহিনীর পশ্চিম তীরে তল্লাশী অভিযানে আটক ১৫ ফিলিস্তিনি

পশ্চিম তীরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১৫ ফিলিস্তিনিকে আটক করেছে ইসরাইলি বাহিনী। মঙ্গলবার সকালে বিভিন্ন বসতবাড়িতে তল্লাশী করার সময় তাদের আটক করা হয়।

দ্যা পেলেস্টাইন ইরফরমেশন সেন্টার জানায়, আটককৃত ফিলিস্তিনিদের অজ্ঞাত স্থানে নিয়ে যাওয়া হয়েছে।

গত রোববার পশ্চিমতীরের এরিয়েল শহরে ইহুদিদের অবৈধ স্থাপনার কাছে এক ফিলিস্তিনি যুবকের হামলায় তিনজন নিহত হওয়ার দাবি করেছে ইসরাইল। উমর আবু লাইলা নামের ওই যুবকের খোঁজে অভিযান চালাচ্ছে ইসরাইলি সেনাবাহিনী।

ইসরাইলি সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, এরিয়েল শহরে ওই তিনজন হত্যার সঙ্গে জড়িতদের খুঁজছে তারা। হামলার সঙ্গে সম্পৃক্ত সন্দেহভাজনদের আটক করা হয়েছে। তদন্তের জন্য তাদের জিজ্ঞাসাবাদ করা হবে।

গ্রেফতারকৃতদের মধ্যে তিনজন জেনিনের, একজন দক্ষিণাঞ্চলীয় বেথলেহেমের আল খাদের শহরের এবং আরও একজন পশ্চিমাঞ্চলীয় সালফিটের আয-জাওয়িয়া শহরের। উত্তরাঞ্চলীয় হেব্রনের বেইত উমার শহর থেকে আরও এক ফিলিস্তিনিকে গ্রেফতার করেছে ইসরায়েলি বাহিনী।

এদিকে পশ্চিমতীরের এরিয়েল শহরে ওই হামলার স্থান পরিদর্শন করেছেন ইসরাইলি প্রধানমন্ত্রী বেনয়ামিন নেতানিয়াহু। তিনি এই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর