নারীদের বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষন দিচ্ছে পেন্সিলবক্স

ডিজিটাল বাংলাদেশ গড়তে নারী শক্তির ভূমিকা অপরিসীম। ফ্রিলান্সিং বর্তমান সময়ে নারীদের জন্য সুবিধাজনক ও নিরাপদ পেশা এবং গ্রাফিক্স ডিজাইনের কাজের চাহিদাও অত্যন্ত ব্যাপক।

এছাড়া আজকের নারীরাই আগামী দিনে সন্তানের মা হবে। আর মা যদি কাজে দক্ষ হয় তাহলে সন্তানও কাজে দক্ষ হবে। কোর্স শেষে নারীরা যেন স্বাবলম্বী হতে পারে। দক্ষ মায়ের দক্ষ সন্তান এমন চিন্তা চেতনায় পেন্সিলবক্স ট্রেনিং এন্ড কনসাল্টিং নারীদের বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষন দিচ্ছে। ঢাকা, বগুড়া, বরিশাল, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন জেলায় পর্যায়ক্রমে বিনামূল্যে নারীদের আইটি প্রশিক্ষন কার্যক্রম চালু করবে।

গত সোমবার ভর্তি পরিক্ষায় ৩২জন পরিক্ষার্থীর মধ্যে ১৬জনকে নির্বাচিত করা হয়। আগামী ১১ মে ঢাকার কাওরান বাজার আলী ভবনে ৫ম তলায় ১৬ জনের একটি ব্যাচে গ্রাফিক্স ডিজাইন ফর ফ্রিলান্সিং কোর্স এর ক্লাস শুরু হবে। প্রশিক্ষক হিসেবে রয়েছেন পেন্সিলবক্স এর ট্রেইনার (গ্রাফিক্স ডিজাইন) মোঃ রায়হানুল ইসলাম। কোর্স শেষে তাদের ফ্রিলান্সিং মার্কেটপ্লেসে কাজ করার অভিজ্ঞতাসহ গ্রাফিক্স ডিজাইনের বিভিন্ন কাজ করতে সক্ষম হবে। সফলভাবে কোর্স সম্পন্নকারীদের সনদপত্র প্রদান করা হবে।

এবিষয়ে পেন্সিলবক্স ট্রেনিং এন্ড কনসাল্টিং এর সিইও আলী আজগর পাভেল বলেন, এই কোর্সটি বাংলাদেশের বিভিন্ন জেলা শহর গুলোতেও চালু করতে আমরা কাজ করছি। নারীদের দক্ষতা বৃদ্ধির মাধ্যমে দেশের আর্থসামাজিক উন্নয়নে কাজ করবে পেন্সিলবক্স।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর