লক্ষ্মীপুরের সেরা প্রতিষ্ঠান আইডিয়াল আলিম মাদরাসা

মাদরাসা শিক্ষাবোর্ডের অধীনে ২০১৯ শিক্ষাবর্ষে অতীতের ধারাবাহিকতায় বরাবরের মতো লক্ষ্মীপুর আইডিয়াল আলিম মাদরাসা দাখিল পরীক্ষায় ৭৪% জিপিএ-৫ সহ শতভাগ পাশ করে শীর্ষ স্থান অধিকার করেছে। এর মধ্যে বিজ্ঞান বিভাগের ৪ জন সকলেই পেয়েছে জিপিএ-৫। ১৫ জন পরীক্ষার্থী অংশগ্রহনে ১১ জন এ প্লাস এবং ৪ জন এ গ্রেড পেয়ে উত্তীর্ণ হয়।

ঈর্ষণীয় এ ফলাফলে মাদরাসার ছাত্র-শিক্ষক ও অভিভাকদের মধ্যে আনন্দের জোয়ার তৈরি হয়। তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় মাদরাসা চেয়ারম্যান সহকারী অধ্যাপক মাওলানা জমি উদ্দীন মহান আল্লাহর শুকরিয়া আদায় করে বলেন, শিক্ষকদের নিবিড় পরিচর্চা ও আন্তরিকতা এবং ছাত্রদের কঠোর পরিশ্রম, অভিভাবকদের সহযোগিতা ও দোয়া ফলাফলের পিছনে ভূমিকা রয়েছে। আগামীতেও আরো ভালো করার জন্য শিক্ষকদের জোর প্রচেষ্টা অব্যাহত থাকবে এবং দেশ ও জাতীয় ক্লান্তিলগ্নে লক্ষ্মীপুর আইডিয়াল আলিম মাদরাসার ছাত্ররা নৈতিক ও আদর্শিকতার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

অপরদিকে পরীক্ষার ফলাফল শতকরা ‍হিসাব করলে দেখা যায় দেশের সেরা প্রতিষ্ঠান গুলোর চেয়ে সেরা প্রতিষ্ঠান হিসেবে লক্ষ্মীপুর আইডিয়াল আলিম মাদরাসা শীর্ষে রয়েছে। ঢাকার তানজিমুল উম্মাহ ৬৯% জিপিএ-৫, তামিরুল মিল্লাত ৬৫% জিপিএ-৫, জামেয়া কসেমিয়া ৫৪% জিপিএ-৫, লক্ষ্মীপুরের টুমচর ইসলামিয়া কামিল মাদরাসা ৩৮% জিপিএ-৫ এবং লক্ষ্মীপুর আইডিয়াল আলিম মাদরসা ৭৪% জিপিএ-৫ পেয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর