বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু বৃহস্পতিবার

ইংল্যান্ড ও ওয়েলসে যৌথভাবে আগামী ৩০ মে অনুষ্ঠিত হবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ-২০১৯। বিশ্বকাপ ক্রিকেটে এ আসরটি হবে দ্বাদশতম। ১৯৭৫, ১৯৭৯, ১৯৮৩ এবং ১৯৯৯ সালের বিশ্বকাপের পর এ প্রতিযোগিতাটি ইংল্যান্ড এবং ওয়েলসে ৫ম বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ৩০ মে থেকে ১৫ জুলাই পর্যন্ত চলবে এই আসর। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে প্রোটিয়ারা।

ক্রিকেটের এই মহাযজ্ঞকে কেন্দ্র করে এই টুর্নামেন্টের টিকিট বিক্রি শুরু হবে আগামী বৃহস্পতিবার (২১ মার্চ) থেকে। ক্রিকেট প্রেমীরা সিডব্লিউসি১৯ ওয়েবসাইট থেকে এ টিকিট ক্রয় করতে পারবেন।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) জানিয়েছে, টিকেটের চাহিদা ব্যাপক। বিশ্বকাপের সব ভেন্যু মিলে আসন সংখ্যা ৮ লাখ। এর বিপরীতে ইতিমধ্যে আবেদন জমা পড়েছে ৩০ লাখ।

ক্রিকেট বিশ্বের সবচেয়ে উত্তেজনা পূণ্য ম্যাচ হচ্ছে ভারত ও পাকিস্থান। বিশ্বকাপের ১৬ জুন ক্রিকেটের এই দুই পরাশক্তি মাঠে নামার কথা। সেই ম্যাচে আসন সংখ্যা রাখা হয়েছে মাত্র ২৫ হাজার। আর আবেদন জমা পড়েছে ৪ লাখ।

লন্ডনে প্রমোশনাল ইভেন্টে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বিশ্বকাপ টুর্নামেন্ট পরিচালক স্টিভ এলওর্থি জানান, ভারত ও পাকিস্থান ম্যাচের টিকেটের চাহিদা ব্যাপক। অপর দুই চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া, এমনকি ফাইনালের চেয়েও বেশি। স্বাভাবিকভাবেই অজস্র ক্রিকেটপ্রেমী হতাশ হবেন।

এবারের ক্রিকেটের সর্বোচ্চ আসরে অংশগ্রহণ করবে ১০টি দেশ। দলগুলো হলো ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ। এটি বিশ্বকাপের দ্বাদশ আসর।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর