সিরাজদিখানে গণপরিবহনের দাবিতে মহাসড়কে মানববন্ধন

সিরাজদিখানে গণপরিবহনের দাবিতে ঢাকা-মাওয়া মহাসড়কে মানববন্ধন করা হয়েছে। গতকাল সোমবার বেলা সাড়ে ১১ টা থেকে ১২ টা পর্যন্ত উপজেলার লক্ষীবিলাস এলাকায় ঢাকা-মাওয়া মহাসড়কে ৫ টি গ্রামের শতাধিক লোকজন এ মানববন্ধন করে।

উপজেলার কেয়াইন ইউনিয়নের লক্ষীবিলাস, চালতিপাড়া, চারিগাঁও, কাজিশাল ও নিমতলী গ্রামের প্রায় ১০ হাজার লোকের বসবাস হলেও যোগাযোগের একটি মাত্র রাস্তা হওয়ায় বিপাকে পরেছে এলাকাবাসী। ঢাকা- মাওয়া মহসড়কে চার লেনের কাজ চলমান থাকায় সরকার ছোট যানবাহন চলাচল নিষিদ্ধ করায় স্কুল কলেজের ছাত্র-ছাত্রী, চাকুরীজীবি ও অসুস্থ রোগীর যাতায়াতের তেমন কোন সুযোগ নেই।
৫ টি গ্রামের সুরু একটি মাত্র রাস্তা মহাসড়কে সংযোগস্থল। মহাসড়কের ৪ কিলোমিটারে মধ্যে কোন বাস স্টান না থাকায় এবং মহাড়কে ছোট যানবাহন চলাচল করতে না দেয়ায় বড় বাস এলাকাবাসীর সাথে খারাপ ব্যবহারসহ দুই-তিন গুন ভাড়া গুণেও সমাধান নেই। রাজধানী ঢাকাসহ উপজেলার সাথে যোগাযোগর ব্যবস্থা ব্যাহত হচ্ছে। দ্রুত সমাধানের দাবি জানায় এ অ লের মানুষ।

মানববন্ধে অংশগ্রহনকারী স্থানীয় যুব মহিলালীগ নেত্রী খালেদা বেগম লিজা বলেন, ঢাকা- মহাসড়কে পরিবহনের ছোট গাড়ী চলতে দেয় না। ৫টি গ্রামের মানুষ উপজেলাসহ বিভিন্ন স্থানে যাবার জন্য বাড়ি হতে অটোরিক্সা, টমটম, লেগুনা করে যেতে হয়।গাড়ি স্টনে গুলো গ্রাম গুলো চার পাচ কিলোমিটার দূরে যা আমাদের পায়ে হেটে যাওয়া সম্ভব না। চলতি বাস থামায় না। ভাড়া অনেক বেশী দিলেও নিতে চায় না। আমাদের দাবি আগামী সাত দিনের মধ্যে মেনে না নিলে মহাসড়ক অবরোধ করা হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর