খুব শীঘ্রই আসছে শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি

চলমান করোনা পরিস্থিতির মাঝেই আসছে বেসরকারি শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) ভারপ্রাপ্ত চেয়ারম্যান আউয়াল হাওলাদার বুধবার (৩ জুন) বিকালে গণমাধ্যমে এই তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ১৩তম বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উর্ত্তীর্ণ পরীক্ষার্থীরা এক্ক নিয়োগের দাবীতে হাইকোর্টে রিট করেছিলেন। পরবর্তীতে রিটের রায় আসে রিটকারীদের পক্ষে। সেই রায়কে আবার চ্যালেঞ্জ করে সুপ্রিমকোর্টে আপিল করে এনটিআরসিএ।উভয় পক্ষের শুনানি শেষে সুপ্রিমকোর্ট রায়ের উপর কিছু পর্যবেক্ষণ দিয়েছে। তবে করোনার কারণে আদালত বন্ধ থাকায় পর্যবেক্ষণের কপি হাতে পায়নি এনটিআরসিএ।

এ বিষয়ে এনটিআরসিএ’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, আমরা গত মার্চেই তৃতীয় ধাপের নিয়োগ প্রক্রিয়ার গণবিজ্ঞপ্তি প্রকাশ করতে চেয়েছিলাম। আইনি জটিলতায় সেটা সম্ভব হয়নি। উচ্চ আদালত উভয় পক্ষের শুনানি শেষে গত ১২ মার্চ কিছু পর্যবেক্ষণ দিয়েছে। যা লিখিতভাবে এনটিআরসিএ’তে আসবে।

তিনি আরও জানান, আশা করা যাচ্ছে, জুন মাসের ১৫ তারিখের পর পর্যবেক্ষণের কপি হাতে পাব। পর্যবেক্ষণের লিখিত কপি হাতে পাওয়ার পর গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।’

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর