নটরডেমসহ ঢাকার ৪ কলেজের ভর্তি স্থগিত

রাজধানী ঢাকার চার নামকরা কলেজকে ২০২০/২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেনীতে নিজস্ব নিয়মে ভর্তির অনুমতি স্থগিত করে দেয়া হয়েছে। গতকাল (মঙ্গলবার) এই অনুমতি দেয়ার একদিন পরেই এই স্থগিতাদেশ দেয়া হয়।

ভর্তি কার্যক্রম স্থগিত করা চারটি কলেজ হলো- নটর ডেম কলেজ, সেন্ট জোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, হলিক্রস কলেজ ও সেন্ট গ্রেগরি হাইস্কুল অ্যান্ড কলেজ।

বেশ কয়েক বছর ধরে সরকারের নির্দেশনা মোতাবেক মাধ্যমিকের ফলাফলের ভিত্তিতে দেশের সব কলেজে একাদশ শ্রেনীতে ভর্তি কার্যক্রম চললেও এই ৪টি কলেজ ভর্তি পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করে আসছে।

ঢাকা শিক্ষা বোর্ড থেকে মঙ্গলবারের নির্দেশনায় এই চারটি কলেজকে আগামী ২০ জুনের মধ্যে একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করার নির্দেশ দেয়া হয়েছিল।

কিন্ত বুধবারের আদেশে বলা হয়, করোনা মহামারী এবং ‘অন্যান্য সার্বিক বিষয়’ বিবেচনা করে এই চারটি কলেজে নিজস্ব পদ্ধতিতে শিক্ষার্থী ভর্তির অনুমোদনের বিষয়টি স্থগিত করা হল।

ঢাকা বোর্ডের একজন কর্মকর্তা গণমাধ্যমকে জানান, কোনো শিক্ষার্থী যাতে আক্রান্ত না হন সে বিষয়টি মাথায় রেখেই অনুমোদন স্থগিত করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে এই চারটি কলেজকে নিজস্ব প্রক্রিয়ায় শিক্ষার্থী ভর্তির অনুমতি দেয়া হবে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর