পঞ্চগড়ে বাস কাউন্টার গুলোতে ভ্রাম্যমান আদালতের অভিযান

করােনাভাইরাসের কারনে মাস্ক না পড়লে ছয় মাসের জেল অথবা এক লাখ টাকা অর্থদন্ড প্রদান করা হবে সরকারের এমন ঘােষনার পর পঞ্চগড় জেলা প্রশাসন প্রথমবারের মত জেলার বাস কাউন্টার ও সাধারন পথচারীদের মাঝে সচেতনতামুলক অভিযান চালিয়েছে। বুধবার (৩জুন) দুপুরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফারহানা নাসরিনের নেতৃত্বে পঞ্চগড় শহরের নৈশকােচ কাউন্টার, বাস টার্মিনাল, বিআরটিসি কাউন্টার এবং ইজিবাইক চালক সহ পথচারীদের মাস্ক পড়া ও স্বাস্থ্য বিধি মানার বিষয়ে সচেতনতামুলক এ অভিযান চালায়। এসময় বিআরটিএ এর মোটরযান পরিদর্শক উত্তম কুমার দেব শর্মা, পঞ্চগড় সদর থানার এসআই নুর আলম,পঞ্চগড় প্রেস ক্লাবের সভাপতি সফিকুল আলম সহ পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

এ সময় জেলা শহরের শ্যামলী পরিবহন, হানিফ পরিবহন, নাবিল পরিবহন, বিআরটিসি কাউন্টারে সরেজমিনে গিয়ে সচেতন করা হয় এই অভিযানে। প্রতিটি গণপরিবহনে যাতে মাস্ক পড়ে গাড়িতে উঠে, সামাজিক দূরত্ব বজায় রাখে এবং অতিরিক্ত ভাড়া না নেওয়ার বিষয়ে সচেতন করা হয়। অন্যথায় বৃহস্পতিবার হতে সরকারের নির্দেশনা ও সংক্রমন নিরােধ আইন অনুযায়ী জেল জরিমানা করা হবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারহানা নাসরিন ।

তিনি আরো বলেন কেউ যদি এই আইন বাস্তবায়নে বাধা প্রদান করে বা প্রতিবন্ধকতার সৃষ্টি করে তাহলে তিন মাসের জেল অথবা ৫০ হাজার টাকা জরিমানা হতে পারে বলে সচেতন করা হয়েছে। এছাড়া যদি কেউ সংক্রামক জীবানুর বিস্তার ঘটান বা বিস্তার ঘটাতে সহায়তা করেন বা জ্ঞাত থাকা সত্তেও অপর কােন ব্যাক্তি সংক্রমিত ব্যাক্তি বা স্থাপনার সংস্পর্শে আসার সময় সংক্রমনের ঝুঁকির বিষয়টি তার নিকট গােপন করেন তাহলে ওই ব্যাক্তির অপরাধী বলে গণ্য হবে। এ সময় কাউন্টারের কর্মচারিরা সামাজিক দুরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে পরিবহন চালানাের অঙ্গিকার করে। এদিকে গত ১ জুন হতে পঞ্চগড়ে দূরপাল্লার বাস সহ গণ পরিবহন চালু হয়েছে।

বার্তা বাজার/সি.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর