মাঠে ফিরছে ক্রিকেট, টেস্ট খেলতে ৯ জুন ইংল্যান্ড যাবে উইন্ডিজ

করোনার মধ্যেই একরকম চূড়ান্ত হলো ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের মধ্যকার ৩ ম্যাচের টেস্ট সিরিজের সূচি। উইন্ডিজ ক্রিকেট বোর্ডের শর্ত মেনে তাদের প্রস্তাবিত সফরসূচি প্রকাশ করেছে ইসিবি। যদিও এই সূচি নির্ভর করছে যুক্তরাজ্য সরকারের উপর।

আগের এফটিপি অনুযায়ী জুনে হওয়ার কথা থাকলেও একমাস পিছিয়ে দেয়া হয়েছে সিরিজটি। তিন ম্যাচের টেস্ট সিরিজ হবে ২টি ভেন্যুতে। দর্শকহীন স্টেডিয়ামে এই টেস্ট সিরিজ অনুষ্ঠিত হবে। একই সঙ্গে স্টেডিয়াম কমপ্লেক্সে আবাসন এবং খেলার সুবিধা আছে বলেই হ্যাম্পশায়ারের এগিয়াস বোল এবং ম্যানচেষ্টারের ওল্ড ট্র্যাফোর্ডে ৮,১৬ ও ২৪ জুলাই অনুষ্ঠিত হবে সিরিজের তিনটি ম্যাচ। যদিও এ মাসের ৯ তারিখেই ইংল্যান্ড পৌছানোর কথা ক্যারিবিয়ানদের।

ওল্ড ট্র্যাফোর্ডে কোয়ারেন্টাইন পিরিয়ড সেসে ট্রেনিং করবে তারা। সেখানে ৩ সপ্তাহ থেকে এজেস বোলে প্রথম ম্যাচ খেলতে যাবে ক্যারিবীয়রা।

এই সিরিজে খেলতে ইংল্যান্ড ক্রিকেটার এবং স্টাফরা দিয়েছে বিশেষ ছাড়। ম্যাচ ফি সহ আনুষঙ্গিক খাতে ৫০ শতাংশ অর্থ ছাড় দিতে সম্মত হয়েছেন তারা।

ইংল্যান্ড সফরের শুরুতে স্বাস্থ্য বিধি মেনে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে, এ শর্ত মেনে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। তবে তাদের পক্ষ থেকেও দেয়া হয়েছে শর্ত। খেলোয়াড় এবং কোচিং স্টাফকে মেডিকেল স্ক্রিনিংয়ের জন্য চার্টার প্লেন দিতে বলেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। সে শর্তও মেনে নিয়েছে ইসিবি।

তবে ইসিবির ডিরেক্টর অব ইভেন্টস স্টিভ এলওর্দি জানিয়েছেন এই সূচি প্রস্তাবিত এবং সবটা নির্ভর করছে যুক্তরাজ্য সরকারের নির্দেশের ওপর। এই কঠিন সময়ে এই সিরিজ বাস্তবায়নে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের ভূমিকার প্রশংসা করে তাদেরকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজের টেস্ট সিরিজের সূচিঃ
১ম টেস্ট- ৮-১২ জুলাই, এজেস বোল
২য় টেস্ট- ১৬-২০ জুলাই, ওল্ড ট্র্যাফোর্ড
৩য় টেস্ট- ২৪-২৮ জুলাই, ওল্ড ট্র্যাফোর্ড

বার্তাবাজার/কে.এ.স

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর