কলাপাড়ায় আম্পানের তান্ডবে ভান্ডারির ঘর লন্ডভন্ড

ঘূর্ণিঝড় আম্পানের গ্রাসে পরে দিন মজুর অসহায় ভান্ডারির মাথা গোজার ঠাই এক মাত্র ঘর টি ঘূর্ণিঝর আম্পানেই কেড়ে নিয়ে গেল। দুমড়ে মুচরে পরে আছে ঘরটি। উপজেলার ডালবুগঞ্জ ইউনিয়নের পেয়ারপুর গ্রামের আব্দুল মান্নান নঈম ভান্ডারির বসত ঘর টি আম্পানে বয়ে জাওয়া প্রলয়ংকারী ঘূর্ণিঝড়ে বসত ঘরটি লন্ডবন্ড হয়ে যায়। কয়েক দিন অতিবাহীত হলেও কোন সরকারী সাহায্য কিংবা ঘর মেরামতের বরাদ্দ পায়নি তিনি প্রাক বর্ষা শুরুতে থেমে থেমে বর্ষা আসছে এরই মধ্যে আবার রোদ বৃষ্টিতে ভিজে বসবাস করছেন দারুন ভোগান্তিতে নাঈম ভান্ডারির পরিবার । যখন আকাশে কালো কালো মেঘ দেখে তখনই ভান্ডারির পরিবার খোলা আকাশের দিকে চেয়ে কাঁদেন।

করোনার লকডাউনে দিনমজুরি নাঈম ভান্ডারির কাজ বন্ধ থাকার পরে আবার কপালে দূভোর্গের ভাজ পড়লো ঘূর্ণিঝড় আম্পান। সব মিলিয়ে এই পরিবারটি আছেন চরম দূর্ভোগে। দিন মজুর মান্নান নাঈম ভান্ডারি সাংবাদিকদের জানান, অনেক কষ্ট করে একটি ঘর উঠিয়ে ছিলাম স্ত্রী ,ছেলে,মেয়ে নিয়ে কোন রকমের ধামাগুজি দিয়ে থাকতাম। ঘূর্নিঝড় আম্পানে আমার ঘরটি যেন লন্ডভন্ড করে দিয়েছে। আমি এখ নপর্যন্ত কোন সহোযোগিতা পাইনি,সরকারের কাছে আমার জোর দাবী আমি যেন একটি ঘর পেতে পারি।এ ব্যাপারে ডালবুগঞ্জ ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম সিকদার জানান,সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে দাখিল করার জন্য।

বার্তা বাজার/টি.সি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর