বিশ্বে একদিনে করোনায় আক্রান্ত সোয়া লাখেরও বেশি

বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাস আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দিন দিন বেড়েই চলছে। সুস্থ হয়েও ফিরছেন বড় সংখ্যক মানুষ। মরণঘাতী এই ভাইরাসে ভয়াবহ আকার ধারণ করেছে যুক্তরাষ্ট্র ও ইউরোপের বেশ কয়েকটি দেশে।

শনিবার (৩০ মে) একদিনে বিশ্বে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন সোয়া লাখেরও বেশি। গতকাল সারা বিশ্বে এক লাখ ২৬ হাজার ১২৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪০২৮ জনের। একই সময়ে সুস্থ হয়েছেন ৭৫ হাজার ৫২৮ জন। করোনাভাইরাস নিয়ে লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।

শনিবার সকাল পর্যন্ত করোনায় বিশ্বব্যাপী করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে তিন ৭০ হাজার ৯১৮ জনে এবং আক্রান্তের সংখ্যা ৬১ লাখ ৫৬ হাজার ৪২২ জন। অপরদিকে ২৭ লাখ ৩৪ হাজার ৭৭৭ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে এই মহামারি শুরু হলেও ইউরোপ এবং যুক্তরাষ্ট্রে তাণ্ডব চালিয়েছে করোনাভাইরাস। এখন এর কেন্দ্রবিন্দু হয়ে উঠছে রাশিয়া, ব্রাজিল ও ব্রিটেন।

আক্রান্ত ও নিহতের সংখ্যায় বরাবরের মতো সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ লাখ ১৬ হাজার ৮২০ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ পাঁচ হাজার ৫৫৭ জনের। সুস্থ হয়েছেন ৫ লাখ ৩৫ হাজার ২৩৮ জন।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর