রাতের আঁধারে খামারের ৪ হাজার মুরগী হত্যা

রাতের আধাঁরে খামারে থাকা ৪ হাজার সোনালী মুরগীকে হত্যা করেছে দুর্বৃত্তরা। এমন ন্যাক্কারজনক ঘটনাটি ঘটেছে গত শুক্রবার (২৯ মে) রাতে সিরাজগঞ্জ জেলার কামারখন্দ উপজেলার রায়দৌলতপুর গ্রামে। যে খামারে এই ঘটনা ঘটেছে তার মালিকের নাম আয়নাল হক মন্ডল।

ক্ষতিগ্রস্থ য়ায়নাল হক মণ্ডল জানান, শুক্রবার রাতে দুটি খামারের ৮ হাজার মুরগীকে খাবার দিয়ে তিনি বাড়ি চলে যান। পরদিন সকালে এসে দেখেন একটি খামারের ৪ হাজার মুরগী নিথর হয়ে পড়ে আছে। তবে এই নির্মমতা কে বা কারা ঘটিয়েছে তা জানা যায়নি।

তিনি আরও জানান, তার খামারে মৃত এই মুরগীগুলোর বয়স হয়েছিল ৪৫ দিন করে। ওজনও হয়েছিল ৫০০ গ্রামের বেশি একেকটার। এমন আকষ্মিক ঘটনায় ব্যাংক লোন করে দেওয়া খামারের ঋণ পরিশোধ করার উপায় নিয়ে দিশেহারা তিনি।

এ বিষয়ে উপজেলা পানিসম্পদ কর্মকর্তা ডা. আব্দুল হাই জানান, ৪ হাজার মুরগী হত্যার ঘটনাটি খুবই মর্মান্তিক ও হৃদয়বিদারক। উপ সহকারী পানিসম্পদ কর্মকর্তাকে ঘটনাস্থলে পাঠানো হয়েছিল। কিভাবে মুরগীগুলোকে হত্যা করা হয়েছে বিষয়টি জানার জন্য মুরগীর মৃতদেহ থেকে নমুনা পরীক্ষা করে পরীক্ষাগারে পাঠানো হয়েছে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর