লঞ্চে করে নেয়া যাবে না রাস্তায় চলা মোটরসাইকেল

আগামী ৩১ মে থেকে সীমিত পরিসরে লঞ্চ চলাচলের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। শুক্রবার (২৯ মে) অভ‍্যন্তরীণ নৌপথে যাত্রীবাহী নৌযান পরিচালনার বিষয়ে প্রয়োজনীয় ব‍্যবস্থা গ্রহণের জন্য লঞ্চ মালিক সমিতি ও নৌযান শ্রমিকদের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের।

এ বিষয়ে বিআইডব্লিউটিএ’র যুগ্ম-পরিচালক এ কে এম আরিফ উদ্দিন বলেন, আগামীকাল সকাল থেকে স্বাস্থ্যবিধি মেনে সারাদেশে চালু হতে যাওয়া যাত্রীবাহী লঞ্চগুলোতে করোনাভাইরাসের সংক্রমণরোধে রাস্তায় চলাচলকারী মোটরসাইকেল বহন করা নিষিদ্ধ করেছে বিআইডব্লিউটিএ। তবে পূর্ব থেকে বুকিং ও প্যাকিং করে নেয়া যাবে।

বিআইডব্লিউটিএ সূত্রে জানা গেছে, লঞ্চ মালিকরা লঞ্চ জীবাণুমুক্ত করে সামাজিক দূরত্ব বজায় রেখে যাত্রীদের পরিবহনের ব্যবস্থা করবেন। যাত্রীরা যাতে মাস্ক পরেন, তা অবশ্যই নিশ্চিত করতে বলা হয়েছে। তবে মালিকরা ভাড়া বাড়ানোর দাবি তুললেও বাড়ানো হয়নি ভাড়া।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর