লালমনিরহাটের হাতীবান্ধায় জ্বীনের আগুনের আতঙ্কে গ্রামবাসী

লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলায় একটি বাড়িতে ঘরের আসবারপত্রে গত ৪ দিন ধরে অলৌকিক ভাবে আগুন লাগার ঘটনা ঘটছে। এমন আগুনে আতঙ্কে রয়েছে গ্রামবাসী।

শনিবার (৩০ মে) বিকাল সাড়ে ৩ টায় উপজেলার ফকিরপাড়া ইউনিয়নের রমনীগঞ্জ গ্রামের ইলিয়াস হোসেন ধউলুর বাড়িতে দুই দফা আগুন লাগে।কখনো কাপড়ে, ঘরের পর্দা, খাটের পাশি ও আসবাবপত্রে লাগছে এই আগুন।

এই আগুন লাগার সূত্রপাত বের করতে না পারার কারণে এটাকে অলৌকিক আগুন ও জ্বীনের আগুন বলে দাবি করছেন এলাকাবাসী।এ ঘটনার পর থেকে আতঙ্কে রয়েছে ওই গ্রামের মানুষ।

সরেজমিনে দেখা গেছে,অগ্নিকান্ডের ঘটনায় কোনো বড় ধরনের ক্ষতি না হলেও আংশিক ভাবে ক্ষতি হয়েছে ঘরের আসবারপত্র ও কাপড়সহ অনন্য জিনিস পত্রের। এসব ঘটনার পর থেকে গ্রামবাসীকে আগুন নেভানোর জন্য বিভিন্ন পাত্রে বিপুল পরিমাণ পানি প্রস্তুত করে রাখতে দেখা গেছে। অলৌকিক আগুন দেখতে শত শত মানুষ ভীড় করছেন ইলিয়াস হোসেন ধউলুর বাড়িতে।

এলাকাবাসীর জানান, গত ঈদুল ফিতরের পরের দিন থেকে ওই গ্রামের দুইটি বাড়িতে অলৌকিক ভাবে আগুন লাগছে।
কিন্তু এ আগুন কিভাবে লাগছে কেউ বলতে পারছে না। বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করে রাখার পরও এমন ঘটনা ঘটছে।ঘরে থেকে বের হলেই ঘরে ভিতরে আগুন লাগছে।

ওই বাড়ির মালিক ইলিয়াস হোসেন ধউলুর বলেন, কি কারণে বারবার ঘরে আগুন লাগছে আমি বুঝতে পারছি না। এখন পরিবার নিয়ে ঘরে থাকতে ভয় পাচ্ছি।

এ ব্যাপারে ফকিরপাড়া ইউনিয়ন চেয়ারম্যন নুরুল ইসলাম জানান, বিষয়টি মোবাইল ফোনে জেনেছি ঘটনা স্থলে গিয়ে আগুন লাগার বিষয়টি দেখব।

কেএ/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর