ঠাকুরগাঁওয়ে করোনায় প্রথম মৃত্যু, একদিনে শনাক্ত ২৫

উত্তরের জেলা ঠাকুরগাঁওয়ে বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা একশ ছাড়িয়েছে। বিগত ২৪ ঘন্টায় নতুন করে ঢাকার শের-ই-বাংলা নগরে অবস্থিত ন্যাশনাল ইনস্টিটিউট অফ ল্যাবরেটরি মেডিসিন এন্ড রেফারেল সেন্টারের রিপোর্ট অনুযায়ী ২ জন এবং এম আব্দুর রহিম মেডিকেল কলেজ দিনাজপুরের রিপোর্ট অনুযায়ী ২৩ জন সর্বমোট করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে আরও ২৫ জন।

এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১০৯ জনে। শনিবার (৩০ মে) রাত সাড়ে ৮ টায় সিভিল সার্জন ডা. মো.মাহফুজার রহমান সরকার আইইডিসিআরের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছেন। আক্রান্তদের মধ্যে ১৩ জন নারী, ১০ জন পুরুষ ও ২ জন শিশু।

ঠাকুরগাঁও সদর উপজেলায় করোনায় আক্রান্ত হয়েছেন একই পরিবারের ৫ জনসহ মোট ১১ জন। একই পরিবারের ৫জন আক্রান্তদের বাসা শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকায়। এছাড়া বাকি ছয়জনের মধ্যে শহরের গােয়ালপাড়ায় একজন, ডেনিশপাড়ার দুইজন, ঠাকুরগাঁও পুলিশ লাইন্সের পাশে একজন এবং রহিমানপুর ইউনিয়নের হরিহরপুর গ্রামের দুইজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

রাণীশংকৈল উপজেলায় আক্রান্ত হয়েছেন ৫ জন। রাণীশংকৈল উপজেলার ৮০ বছর বয়সী ঢাকা ফেরত এক নারী নিজ বাড়িতে মারা যাওয়ার পর মৃতদেহ থেকে সংগৃহীত নমুনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ এসেছে। এটিই ঠাকুরগাঁও জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু। বাকি চারজনের বাসা উপজেলার দুর্লভপুর, চাপা, বাসাইল ও লেহেম্বা গ্রামে।

পীরগঞ্জ উপজেলায় আক্রান্ত হয়েছেন ৪ জন। ২ জনের বাসা একান্নপুর ও জগথা এলাকায়। আক্রান্ত অপরজন হলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান সহকারী।

হরিপুর উপজেলায় আক্রান্ত হয়েছেন ৩ জন। বাসা আটঘরিয়া, কালচার এবং বহরমপুর গ্রামে। বালিয়াডাঙ্গী উপজেলায় আক্রান্ত হয়েছেন দুইজন। তাদের বাসা উপজেলার বড় পলাশবাড়ী ইউনিয়ন ও ধনতলা ইউনিয়নে।

উল্লেখ্য, ১১ এপ্রিল জেলায় প্রথম করোনা শনাক্তের পর এখন পর্যন্ত ঠাকুরগাঁও সদর উপজেলায় ২৪ জন, বালিয়াডাঙ্গী উপজেলায় ২৯ জন, হরিপুর উপজেলায় ২৩ জন, রাণীশংকৈল উপজেলায় ১২ জন ও পীরগঞ্জে মোট আক্রান্তের সংখ্যা ২১ জন। জেলায় এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৪ জন।

কেএ/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর