১৫ জুনের পর আবারও শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়তে পারে

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে আগামী ১৫ জুন পর্যন্ত দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার আদেশ জারি করা হয়েছে। তবে শিক্ষা সংশ্লিষ্ট দুই মন্ত্রাণালয়ের নীতিনির্ধারকরা জানিয়েছেন আগামী জুন মাসজুড়েই আগেরমতন দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকতে পারে।

সেখান থেকে আরও জানা যায়, কেবল করোনা পরিস্থিতির উন্নতি হলেই খুলে দেয়া হবে শিক্ষা প্রতিষ্ঠান। মানুষের জীবনযাত্রা স্বাভাবিক হওয়ার পরেই খুলে দেয়া হবে শিক্ষা প্রতিষ্ঠান। করোনা পরিস্থিতির জন্য সবার আগে বন্ধ করা শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হবে সবার শেষে।

বৃহস্পতিবার (২৮ মে) এ বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা সচিব আকরাম আল হোসেন জানান, সারাদেশের ৬৫ হাজার ৬২০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৫ জুন পর্যন্ত ঈদুল ফিতরের ছুটি রয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগ আগামী ১৫ জুন পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান না খুলার আদেশ পালনের পর পরিস্থিতি বিবেচনায় আমরা শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নিবো। জুন মাসটা করোনার টার্নিং পয়েন্ট। এই মাসে তাই স্কুল খুলে আরও বড় ধরণের বিপদ ডেকে আনার পক্ষে আমরা কেউই নই।

আবার, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেন জানান, আপাতত ১৫ জুন পর্যন্ত সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। তারপর শিক্ষার্থীদের ঝুঁকির মুখে ফেলে দেয়া হয় এমন কোনো সিদ্ধান্ত নেয়া হবে না।

উল্লেখ্য, গত আড়াই মাস ধরে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। আর ২৬ মার্চ থেকে দেশে সাধারণ ছুটি চলছে। গতকালের আদেশসহ মোট আট দফায় ছুটি বাড়ানো হলো।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর