সিলেটে একদিনে ৭৭ জনের করোনা শনাক্ত

সিলেটে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও চিকিৎসক, পুলিশ, শিশুসহ ৭৭ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এর মধ্যে সিলেট জেলায় ৫১ জন, সুনামগঞ্জে ১৮ জন এবং হবিগঞ্জ জেলায় ৮ জন রয়েছেন।

বৃহস্পতিবার সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ ল্যাব, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাব এবং ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা পজেটিভ রিপোর্ট আসে।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। সিলেট জেলায় প্রতিদিনই করোনা আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড হচ্ছে। বুধবার জেলায় একদিনে সর্বোচ্চ ৪২ জন শনাক্ত হয়েছিলেন। বৃহস্পতিবার এ সংখ্যা ৫১ জনে দাঁড়ালো।

ডা. আনিসুর রহমান জানান, সিলেট ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআই ল্যাবে ১৮৪ জনের নমুনা পরীক্ষায় ৫১ জনের করোনা পজিটিভ আসে। আক্রান্তদের সবাই সিলেটের বাসিন্দা। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ল্যাবে ১৭০ জনের নমুনা পরীক্ষায় ১৮ জনের করোনা পজিটিভ শনাক্ত করা হয়। তারা সবাই সুনামগঞ্জের এবং ঢাকা রোগতত্ত্ব বিভাগ থেকে হবিগঞ্জের ৮ জন আক্রান্তের তথ্য এসেছে।

সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় জানান, এদিন মেডিক্যাল কলেজের পিসিআই ল্যাবে ১৮৪ জনের মধ্যে ৫১ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। তারা সবাই সিলেট জেলার বাসিন্দা। আক্রান্তদের মধ্যে চিকিৎসক, পুলিশ রয়েছেন।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর