নোবেলের বিরুদ্ধে মামলা, ভারত গেলেই গ্রেফতার

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে কুরুচিকর পোস্টের কারণে বাংলাদেশি গায়ক মইনুল আহসান নোবেলের বিরুদ্ধে ত্রিপুরায় এফআইআর দায়ের করা হয়েছে।

ত্রিপুরা পুলিশ সূত্রে খবর, নোবেলের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন ত্রিপুরার দক্ষিণ জেলার বিলোনিয়া শহরের বাসিন্দা সুমন পাল। ইতিমধ্যেই সুমন পালের দায়ের করার অভিযোগের প্রতিলিপি স্বরাষ্ট্রমন্ত্রক, বাংলাদেশ হাই কমিশন ও ত্রিপুরা জেলা পুলিশ সুপারের কাছে পাঠানো হয়েছে। নোবেলের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০০, ৫০৪, ৫০৫ ও ১৫৩ ধারায় মামলা করা হয়েছে বলে জানা গেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে কুরুচিকর মন্তব্যের জন্য নোবেলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন অভিযোগকারী সুমন পাল। এছাড়া এই অভিযোগের ভিত্তিতে ভারতে গেলেই নোবেলকে গ্রেফতার করা হবে বলে জানিয়েছেন ত্রিপুরা পুলিশ।

উল্লেখ্য, সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করে একটি পোস্ট দেন বাংলাদেশের গায়ক নোবেল। তার এই পোস্টের ব্যাপক সমালোচনা করেন দুই বাংলার নাগরিকরা। এছাড়া এই ঘটনার ঠিক পরেই বাংলাদেশের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ‘র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন’ এর জেরার মুখে পড়তে হয় গায়ক মইনুল হাসান নোবেলকে।
সূত্র: জি২৪ ঘণ্টা

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর