দশক সেরা ওয়ানডে একাদশে সাকিব

গত এক দশক থেকে সেরা ক্রিকেটারদের নিয়ে ওয়ানডে একাদশ সাজিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক ক্রিকেটার ইয়ান বিশপ। তার ঐ একাদশে একমাত্র বাংলাদেশি হিসেবে জায়গা হয়েছে বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের।

সেরা পারফর্মার মধ্যে জনপ্রিয় এই ধারাভাষ্যকার এর সেরা একাদশে অষ্ট্রেলিয়া থেকে জায়গা পেয়েছেন দু’জন। একজন ওপেনার ডেভিড ওয়ার্নার এবং অন্যজন পেসার মিচেল স্টার্ক। দক্ষিণ আফ্রিকার হয়ে আছেন এবি ডি ভিলিয়ার্স এবং ডেল স্টেইন।

এছাড়া ক্যারিবিয়ান এই কিংবদন্তির একাদশে জায়গা করে নিয়েছেন ভারতের তিনজন। ওপেনার রোহিত শর্মা, বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি এবং অধিনায়ক ও উইকেটরক্ষক হিসেবে আছেন মহেন্দ্র সিং ধোনি। সেই সাথে নিউজিল্যান্ডের রস টেলর, আফগানিস্তানের রশিদ খান এবং শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গাও জায়গা করে নিয়েছেন।

বিশপের দশক সেরা ওয়ানডে একাদশঃ

রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, রস টেলর, সাকিব আল হাসান, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), মিচেল স্টার্ক, ডেল স্টেইন, লাসিথ মালিঙ্গা, রশিদ খান।

কেএ/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর